ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন ব্রেভিস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৩ ০৩:৩১

জাতীয় দলে ডাক পেয়েছেন ডেওয়াল্ড ব্রেভিস। ফাইল ছবি জাতীয় দলে ডাক পেয়েছেন ডেওয়াল্ড ব্রেভিস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি মাসেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা৷ রয়েছে ওয়ানডে সিরিজও। ঘরের মাঠের আসন্ন এই সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড। যেখানে টি-২০ ও ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন ‘বেবি এবি’ খ্যাত ডেওয়াল্ড ব্রেভিস। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে সিনিয়র ক্রিকেটারদের।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ব্রেভিস অবশ্য ইতিমধ্যেই নজর কেড়েছেন ফ্র‍্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে। খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মতো বড় মঞ্চেও। আর তাতেই প্রথমবারের মতো প্রোটিয়া স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ২০ বছর বয়সী এই ক্রিকেটার।

এদিকে ব্রেভিস ছাড়াও দক্ষিণ আফ্রিকার টি-২০ দলে প্রথমবার ডাক পেয়েছেন ডোনোভান ফেরেইরা, জেরাল্ড কোর্টজি ও ম্যাথিউ ব্রিটকিরা। তবে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন সিনিয়র ক্রিকেটাররা। এর মধ্যে রয়েছে কুইন্টন ডি কক, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, কাগিসো রাবাদা ও অ্যানরিখ নরকিয়ার মতো তারকা ক্রিকেটাররা। 

উল্লেখ্য, আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর আগামী ৭ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে তারা।

দক্ষিণ আফ্রিকার টি-২০ স্কোয়াড: এইডেন মার্করাম (অধিনায়ক), টেম্বা বাভুমা, ম্যাথু ব্রিটজেকে, ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোয়েটজে, ডেনোভান ফেরেইরা, বোর্জন ফরটুইট, রেজা হেনড্রিকস, মার্কো জানসেন, সিসান্দা মালাগা, কেশব মহারেজ, লুঙ্গি এনগিডি, তাবরেজ শামসি, ত্রিস্টন স্টাবস, লিজার্ড উইলিয়ামস, র‍্যাসি ভ্যান ডার ডুসন। 

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোটর্জে, কুইন্টন ডি কক, বোর্জা ফরটুইট, রেজা হেনড্রিকস, মার্কো জানসেন, হেনরিক ক্লাসেন, সিসান্দা মালাগা, কেশব মহারেজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, তাবরেজ শামসি, ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, ত্রিস্টান স্টাবস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷