ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্পন্সরের বিরুদ্ধে আমির-আকমলের মামলা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩ ১৫:৫৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ান স্পন্সরের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন পাকিস্তানের সাবেক দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও কামরান আকমল।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে অস্ট্রেলিয়ায় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ খেলেন আমির ও আকমল। সেই দেশের এক স্পন্সর কোম্পানির বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন পাকিস্তানের দুই তারকা ক্রিকেটার। সেই মামলার শুনানি হবে আগামীকাল।

২০২২ সালের ডিসেম্বরে মেলবোর্নে হয়েছিল অজি ক্রিকেট লিগ (এসিএল)। এই টুর্নামেন্টে পাকিস্তান একাদশের হয়ে খেলেছেন আমির ও আকমল। তাজউইন স্পোর্টস নামে এক কোম্পানির বিরুদ্ধে ফেডারেল কোর্টে মামলা করেন তারা।

পাকিস্তানি এই দুই ক্রিকেটারের অভিযোগ, এসিএল ইভেন্টে তাদের ছবি এডিট করেছে তাজউইন স্পোর্টস। তাদের হাতে ‘তাজউইন স্পোর্টসের’ ব্যাট দেখানো হয়েছে। সেই ছবিগুলো ব্যবহার করে কোম্পানি তাদের ব্যাট বিক্রি করেছে ও শিরোনাম দিয়েছিল ‘প্রাউড তাজ উইনার্স।’ ‘এক্সক্লুসিভ মাইগ্রেশন’ নামে টুর্নামেন্টের আরেক স্পন্সরের নাম পাকিস্তানের জার্সি থেকে মুছে দেওয়া হয়েছে।

কোর্টে পাঠানো দলিলে বলা হয়েছে- কামরান ও আমির অনেকবার ছবিগুলো সরানোর জন্য তাজউইন স্পোর্টসকে অনুরোধ করেছিল। ব্যক্তিগতভাবে, এমনকি আইনজীবীর মাধ্যমেও অনুরোধ করা হয়েছিল কিন্তু তাদের ব্যাট হাতে পোজ দেওয়া ছবি রেখে দিয়েছে।

এরপর তাজউইন স্পোর্টস নিজেদের টুর্নামেন্টের প্রধান স্পন্সর দাবি করে এবং তারা ৪০ হাজার ডলারের ক্রিকেট সামগ্রী পাঠিয়েছিল, যা বাংলাদেশি মুদ্রায় ৪৩ লাখ ২৭ হাজার টাকা। কোম্পানিটি আরও বলে, এসিএলের সঙ্গে মৌখিক চুক্তি করে তারা ছবি ব্যবহার করেছে।

কামরান-আমিরের দাবিতে বলা হয়েছে, এসিএল টুর্নামেন্টে তাজউইন স্পোর্টস তিন-চারটা ব্যাট পাঠিয়েছিল। তবে ৩০০০ ডলার পরিশোধ করা হয়নি।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷