ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ওয়ানডে সিরিজ না খেলেই দেশে ফিরছেন সিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩ ১৭:৪৮

টানা খেলার ধকল সামলাতে বিশ্রামে সিরাজ। ফাইল ছবি টানা খেলার ধকল সামলাতে বিশ্রামে সিরাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের দুই টেস্টের সিরিজ। ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্টের সিরিজে দাপট দেখিয়ে জিতেছে ভারত। সেই সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন ভারতের তারকা পেসার মোহাম্মদ সিরাজ। কিন্তু আজ (২৭ জুলাই) থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। যদিও ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে ছিল মোহাম্মদ সিরাজের নাম। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপকে মাথায় রেখেই বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

সামনে বড় দুটো ইভেন্ট থাকায় ক্রিকেটারদের ওয়ার্কলোড নিয়ে বেশ চিন্তিত ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশেষ করে পেসারদের নিয়ে একটু বাড়তিই সর্তক বিসিসিআই। যার কারণে বিশ্রাম দেওয়া হয়েছে তারকা পেসার মোহাম্মদ শামিকে। এবার ওয়ানডে সিরিজের দলে থাকলেও দেশে ফিরিয়ে আনা হচ্ছে মোহাম্মদ সিরাজকে। যদিও সিরাজের পরিবর্তে দলে কাকে নেওয়া হবে তা এখনও জানায়নি বিসিসিআই। 

চলতি বছর টানা খেলার মধ্যেই রয়েছেন ভারতীয় তারকা মোহাম্মদ সিরাজ। ভারতীয় এই পেসার টানা আইপিএল খেলেছেন। শুধু তাই নয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছেন। ফলে টানা ম্যাচ খেলায় ওয়ার্কলোড ইস্যু দেখা দিতে পারে। একই সঙ্গে এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে পূর্ণ ফিট রাখতেই সিরাজকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, আজ থেকে বার্বাডোজের ব্রিজটাউনে শুরু হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৯ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে, আগামী ১ আগস্ট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷