ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মিলনে-সেফার্টের দাপটে সমতা ফেরাল কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩ ২১:৩৪

৯ উইকেটে জয় নিউজিল্যান্ডের।  গেটি ইমেজ ৯ উইকেটে জয় নিউজিল্যান্ডের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সুপার ওভারের ভাগ্য কখনোই সুপ্রসন্ন ছিল না নিউজিল্যান্ডের জন্য। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষেও সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কিউইতে হারতে হয়েছিল এই সুপার ওভারে গিয়েই। সিরিজে সমতা ফেরাতে তাই জিততেই হতো স্বাগতিকদের। এমন ম্যাচে ব্যাটে-বলে জ্বলে উঠেন মিলনে-সেফার্টরা। তাতেই দাপুটে জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে কিউইরা।

ডাবলিনের এদিন আগে ব্যাট করে অ্যাডাম মিলনের তোপে ১৪১ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে টিম শেইফার্টের আনবিটেন ৭৯ রানে চড়ে ৯ উইকেট ও ৩২ বল হাতে রেখে দাপুটে জয় তুলে নেয় স্বাগতিকরা।

১৪২ রানের টার্গেটে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার টিম সেফার্ট ও চাদ বোয়েস। উদ্বোধনী জুটিতে এই দু'জন গড়েন ২০ বলে ৪০ রানের জোট। ৭ চারে ৩১ রান করা বোয়েস ফিরলে ভাঙে এই জোট। এরপর অধিনায়ক টম ল্যাথামকে নিয়ে দলকে জয়ের পথে রাখেন সেফার্ট।

লঙ্কান বোলারদের উপর তাণ্ডব চালিয়ে মাত্র ১০ ওভার পার হওয়ার আগেই দলীয় একশ পার করে নিউজিল্যান্ড। ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন টিম সেফার্ট। এরপর এই দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানে চড়েই সিরিজে সমতা ফেরায় নিউজিল্যান্ড। ৩ চার ও ৬ ছক্কায় ৪৩ বলে সেফার্ট খেলেন ঝড়ো ৭৯ রানের ইনিংস। অন্যদিকে ৩০ বলে ২০ রান করেন টম ল্যাথাম। 

এর আগে ব্যাট করতে নেমে ১ ওভার বাকি থাকতেই ১৪১ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন ধনাঞ্জয়া সিলভা। এছাড়া ৩৫ রান আসে কুশল পেরেরার ব্যাট থেকে। ২৪ রান করেন চারিত্রা আসালাঙ্কা। নিউজিল্যান্ডের পক্ষে ২৬ রানে ৫ উইকেট নেন অ্যাডাম মিলনে। বেন লিস্টার নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷