ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে সরাসরি খেলা হচ্ছে না শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ এপ্রিল ২০২৩ ০১:১১

সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের খেলতে হবে বাছাই পর্বে। গেটি ইমেজ সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের খেলতে হবে বাছাই পর্বে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ভারতের অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় ছাড়া ভিন্ন কোন পথ খোলা ছিল না শ্রীলঙ্কার জন্য। তবে, সিরিজ জয় ত দূরেই থাক ৩ ম্যাচের সিরিজ ২-০ তে হেরে সরাসরি বিশ্বকাপ খেলার দৌড় থেকে ছিটকেই গেল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

যেকারণে বিশ্বকাপ খেলতে হলে শ্রীলঙ্কাকে এখন বাছাইপর্বে অংশগ্রহণ করতে হবে। চলতি বছরের জুনে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব। সেখান থেকেই বিশ্বকাপের টিকেট কাটতে হবে লঙ্কানদের।

হ্যামিল্টনে তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার দেওয়া মাত্র ১৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বিপাকে পড়ে কিউইরা। লাহিরু কুমারার তোপে দ্বিতীয় ওভারেই দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা। এরপর খানিকটা লড়াইয়ের চেষ্টা করেন উইল ইয়াং ও ড্যারিল মিচেল। 

তবে এই জুটিও হয়নি বেশিক্ষণ স্থায়ী। ৬ রান করা মিচেলকে ফেরান কাসুন রাজিথা, অন্যদিকে অধিনায়ক টম ল্যাথাম ফিরেন ৮ রান করে। পঞ্চম উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন উইল ইয়াং ও হেনরি নিকোলস। এই দু'জনের ব্যাটে বিশ্বকাপের স্বপ্ন ফিঁকে হতে থাকে শ্রীলঙ্কার। 

হাফ সেঞ্চুরি তুলে নেন ইয়াং। পঞ্চম উইকেট জুটিতে হেনরি নিকোলসকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন শত রানের জোট। তাতেই ১৭ ওভার ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কিউইরা। ১১ চারে ৮৬ রানে অপরাজিত থাকেন উইল ইয়াং। ৫ চারে হেনরি নিকোলস করেন ৪৪ রান। 

এর আগে ব্যাট করে মাত্র ১৫৭ রানেই গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। দলটির পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন ওপেনার প্রাথুম নিসাঙ্কা। এছাড়া দাসুন শানাকা করেন ৩১ রান। চামিকা করুনারত্নের ব্যাট থেকে আসে ২৪ রান। নিউজিল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন ম্যাট হেনরি, হেনরি শিপলি ও ড্যারিল মিচেল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷