ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে বিপদ বাড়লো শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩ ২১:৩২

শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফাইল ছবি শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার স্বপ্ন পেন্ডুলামের মতোই দুলছিল শ্রীলঙ্কার। সরাসরি বিশ্বকাপ খেলতে চলমান নিউজিল্যান্ড সিরিজে তিন ম্যাচেই জিততে হতো দাসুন শানাকার দলকে। উল্টো সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর, এবার আরও বড় ধাক্কা খেয়েছে দলটি। বৃষ্টিতে দ্বিতীয় ওয়ানডে ভেস্তে যাওয়ায়, শঙ্কায় পড়েছে লঙ্কানদের সরাসরি বিশ্বকাপে খেলার স্বপ্ন। 

সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের সামনে দাঁড়াতেই পারেনি শ্রীলঙ্কা। ২৭৫ রানের টার্গেটে ব্যাট করে শানাকারা গুটিয়ে যায় মাত্র ৭৬ রানে। সমতায় ফেরার মিশনে আজ (মঙ্গলবার) দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামার কথা ছিল শ্রীলঙ্কার। তবে, ক্রাইস্টচার্চের হেগলি ওভালে এদিন একটি বলও মাঠে গড়ানো সম্ভব হয়নি। বৃষ্টির তীব্রতা এতোটাই বেশি ছিল যে টস পর্যন্ত হয়নি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে দুই অন ফিল্ড আম্পায়ার।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সুপার লিগের নিয়ম অনুযায়ী পাঁচ পয়েন্ট পেয়েছে শ্রীলঙ্কা। ফলে, ২৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে অবস্থান করছে লঙ্কানরা। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। স্বপ্ন বাঁচিয়ে রাখতে যেকোনো মূল্যেই সেই ম্যাচ জিততে হবে শ্রীলঙ্কা। কেননা, ৮৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে ক্যারিবীয়রা। 

এদিকে স্বাগতিক ভারতসহ আসন্ন বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করবে মোট আট দল। ইতিমধ্যেই সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে সাত দল। বাকি একটা জায়গার জন্য লড়াই চলছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের মধ্যে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷