ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ওয়েলিংটনে ইনিংস হারের শঙ্কায় শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৩ ০২:৫৯

ওয়েলিংটন টেস্টে বিপাকে শ্রীলঙ্কা। গেটি ইমেজ ওয়েলিংটন টেস্টে বিপাকে শ্রীলঙ্কা। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ তৃতীয় দিন শেষে ওয়েলিংটন টেস্টে ইনিংস হারের শঙ্কায় পড়েছে সফরকারী শ্রীলঙ্কা। কিউইদের ৫৮০ রানের পাহাড়ে জবাবে শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামে ১৬৪ রানে। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সফরকারীরা লড়ছে ইনিংস হারের লজ্জা এড়াতে। তৃতীয় দিন শেষ করার দিমুথ করুনারত্নের দল পিছিয়ে এখনও ৩০৩ রানে।

২ উইকেটে ২৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা শ্রীলঙ্কা শুরুতেই জোড়া ধাক্কা খায়। আগের দিন অপরাজিত থাকা জয়সুরিয়া ফিরেন কোন রান যোগ না করেই। এরপর ৪ রানে কাটা পড়েন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস। শুরুর এই ধাক্কা লঙ্কানরা কাটিয়ে উঠার চেষ্টা করে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও দিনেশ চান্দিমালের ব্যাটে ভর করে।

পঞ্চম উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ পার করে শ্রীলঙ্কা। ৩৭ রান করা চান্দিমাল ফিরলে ইনিংস হারের শঙ্কায় পড়ে শ্রীলঙ্কা। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে দলটি। বাকিদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রাখেন করুনারত্নে।

হাফ সেঞ্চুরি তুলে লঙ্কান অধিনায়ক ছুটছিলেন সেঞ্চুরির দিকে। তবে মাত্র ১১ রানের জন্য এই লঙ্কান ওপেনারকে থাকতে হয়েছে সেঞ্চুরি বঞ্চিত। ৯ চারে ৮৯ রানে মিচেল ব্রেসওয়েলের শিকার হয়ে ফিরেন তিনি। তাতেই প্রথম ইনিংসে মাত্র ১৬৪ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। কিউইদের পক্ষে ৩টি করে উইকেট নেন মিচেল ব্রেসওয়েল ও ম্যাট হেনরি। 

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই শ্রীলঙ্কা হারায় ওপেনার ওশাদা ফার্নান্দোর উইকেট। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন করুনারত্নে ও কুশল মেন্ডিস। দু'জনের দৃঢ়তায় প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে শ্রীলঙ্কা। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট।

হাফ সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অধিনায়ক। তবে এরপরেই হারিয়েছেন খেই। দিনের খেলা শেষ হওয়ার আগ মূহুর্তে সাউদির শিকার হয়ে কাটা পড়েন ৫১ রানে। এরপর হাফ সেঞ্চুরি তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেন কুশল মেন্ডিস, তাকে সঙ্গ দিচ্ছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। দিন শেষ করার আগে লঙ্কানরা ২ উইকেট হারিয়ে বোর্ডে তুলেছে ১১৪ রান। পিছিয়ে এখনো ৩০৩ রানে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷