ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কেন-নিকোলসের দ্বিশতকে রান পাহাড়ে কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ২৩:৩২

সাড়ে তিনশ রানের জুটি গড়েন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। গেটি ইমেজ সাড়ে তিনশ রানের জুটি গড়েন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম 

নট আউট ডেস্কঃ ওয়েলিংটন টেস্টের প্রথম দিনের প্রায় অর্ধেকটাই চলে যায় বৃষ্টির পেটে। দ্বিতীয় দিনে সেই ক্ষতি অনেকটাই পুষিয়ে দিয়েছে কিউইরা। ওয়েলিংটনে কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলসের জোড়া ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রান পাহাড়ে চড়েছে স্বাগতিকরা৷ জবাবে প্রথম ইনিংসে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই শ্রীলঙ্কা। 

২ উইকেটে ১৪৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিক নিউজিল্যান্ড। দিনের শুরুতেই হাফ সেঞ্চুরি তুলে নেন কেন উইলিয়ামসন। তৃতীয় উইকেট জুটিতে হেনরি নিকোলসকে নিয়ে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। দিনের শুরু থেকেই কিউইরা রান তুলতে থাকে ওয়ানডে মেজাজে। এই জুটিতে ভর করে দলীয় দুইশ পার করে নিউজিল্যান্ড। 

দিনের প্রথম সেশনে কিউইদের এই জুটি ভাঙতে ব্যর্থ হয় লঙ্কান বোলাররা। এরপর দু'জনই দ্রুত তুলতে থাকেন রান। কিউইদের দলীয় সংগ্রহ তিনশ পার করার আগেই সেঞ্চুরি তুলে নেন কেন উইলিয়ামসন। এরপর আরও চড়াও হয়েছে এই কিউই তারকার ব্যাট। তাকে দারুণ সঙ্গ দিয়ে যান হেনরি নিকোলস। সেঞ্চুরিকে দেড় শ রানে নিতে উইলিয়ামসন নেয়নি খুব একটা সময়।

উইলিয়ামসনের দেখানো পথে হেঁটে হেনরি নিকোলসও তুলে নেন সেঞ্চুরি। তৃতীয় উইকেটে এই দু'জনের ব্যাট ভর করে দলীয় চারশ পার করে কিউইরা। ডাবল সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। এরপরে খুব একটা স্থায়ী হয়নি উইলিয়ামসনের ইনিংস। ব্যক্তিগত ২১৫ রানে ফিরলে ভাঙে হেনরি নিকোলসের সঙ্গে ৩৬৩ রানের জোট।

উইলিয়ামসন ফিরলেও থেমে থাকেনি কিউইদের রানের চাকা। ড্যারিল মিচেল দ্রুত ফিরলেও অন্যপ্রান্তে দেড় শ ছাড়ানো ইনিংস খেলেন নিকোলস। এরপর এই ব্যাটারকে সঙ্গ দেন টম ব্ল্যান্ডেল। এই জুটিতে ভর করে ছয়শ ছুঁইছুঁই সংগ্রহ দাঁড় করায় কিউইরা। ক্যারিয়ার সেরা ইনিংস খেলা হেনরি নিকোলস ডাবল সেঞ্চুরি তুলতেই প্রথম ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। 

ইনিংস ঘোষণার আগে ৪ উইকেট হারিয়ে ৪৮০ রান তুলে নেয় নিউজিল্যান্ড। ১৫ চার ও ৪ ছক্কায় ২০০ রানে অপরাজিত থাকেন নিকোলস। শ্রীলঙ্কার পক্ষে কাসুন রাজিথা নেন ২ উইকেট। 

কিউইদের রান পাহাড়ের জবাবে দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে ২৬ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। পিছিয়ে ৫৫৪ রানে। দিমুথ করুনারত্নে ১৬ ও জয়সুরিয়া অপরাজিত ৪ রানে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷