ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বড় হারে ধবলধোলাই ক্যারিবিয়ানরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৩ ১৭:৫৭

দ্বিতীয় ইনিংসে তাসের ঘরের মতো ভেঙেছে ওয়েস্ট ইন্ডিজ।গেটি ইমেজ দ্বিতীয় ইনিংসে তাসের ঘরের মতো ভেঙেছে ওয়েস্ট ইন্ডিজ।গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বড় জয়ে ২ টেস্টের সিরিজে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গ টেস্টে প্রোটিয়াদের জয়টা এসেছে ২৮৪ রানের। 

২৮৭ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করা দক্ষিণ আফ্রিকা এদিন বেশিদূর এগুতে পারেনি। আগের দিনের ১৭১ রানের সঙ্গে এদিন মাত্র ১ রান যোগ করেই ফিরেন অধিনায়ক টেম্বা বাভুমা। এছাড়া মুল্ডারের ব্যাট থেকে আসে ৪২ রান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংস থামে ৩২১ রানে।

 ক্যারিবিয়ানদের পক্ষে তিনটি করে উইকেট নেন জেসন হোল্ডার ও কাইল মায়ার্স। এছাড়া আলজেরি জোসেফ শিকার করেন দুইটি উইকেট। 

জয়ের জন্য ক্যারিবিয়ানদের সামনে টার্গেট ছিল ৩৯১ রানের। পাহাড়সম এই লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে সফরকারীরা হারায় উইকেট। বোর্ডে ২৬ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় দলটি। ক্যারিবীয়দের মধ্যে এদিন দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেন মাত্র ৪ জন ব্যাটার। 

শেষ পর্যন্ত দলীয় একশ পার করেই গুটিয়ে যায় সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে জশুয়া ডি সিলভার ব্যাট থেকে। এছাড়া জেসন হোল্ডার করেন ১৯ রান। ক্রেইগ ব্রাথওয়েট ও আলজেরি জোসেফ করেন ১৮ রান করে। শেষ পর্যন্ত মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় ক্যারিবিয়ানরা।

২৮৪ রানের বড় জয়ে, দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় টেম্বা বাভুমার দল। স্বাগতিকদের পক্ষে কোল্টেজ ও হার্মার নেন ৩টি করে উইকেট। এছাড়া কাগিসো রাবাদা ও কেশব মহারাজ শিকার করেন ২টি করে উইকেট। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷