ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মিচেল-হেনরি-টিকনারে চড়ে লড়াইয়ে ফিরল কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৩ ০২:২৪

আগুনে বোলিং টিকনারের। গেটি ইমেজ আগুনে বোলিং টিকনারের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ক্রাইস্টচার্চ টেস্টে প্রথম দুদিন সফরকারী শ্রীলঙ্কা দাপট দেখালেও, তৃতীয় দিনে এসে লড়াইয়ে ফিরেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ড্যারিল মিচেলের সেঞ্চুরির পর, টিকনারের বোলিং তোপে তৃতীয় দিন শেষে চাপে পড়েছে শ্রীলঙ্কা। 

৫ উইকেটে ১৬২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থেমেছে ৩৭৩ রানে। ড্যারিল মিচেলের সেঞ্চুরির সঙ্গে ম্যাট হেনরি পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। তাতেই ১৮ রানের লিড পায় কিউইরা। জবাবে ৩ উইকেট হারিয়ে ৬৫ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা।

১৬২ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড, দিনের শুরুতেই হারায় মিচেল ব্রেসওয়েলের উইকেট। এরপর টিম সাউদিকে নিয়ে দলের হাল ধরেন ড্যারিল মিচেল। মাঝে হাফ সেঞ্চুরি তুলে নেন মিচেল৷ লাঞ্চে যাওয়ার আগ মূহুর্তে অধিনায়ক টিম সাউদির উইকেট হারায় কিউইরা। ফেরার আগে ২৫ রান করেন সাউদি।

লাঞ্চের পর ফিরে দ্রুতই রান তুলতে থাকেন মিচেল। তাকে দারুণ সঙ্গ দেন ম্যাট হেনরি। দু'জন মিলে অষ্টম উইকেটে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। সেঞ্চুরি তুলে নেন মিচেল। তবে, দলীয় তিনশ পার করার আগেই মিচেলের উইকেট হারায় কিউইরা। ফেরার আগে এই ব্যাটার খেলেন ৬ চার ও ২ ছক্কা ১০২ রানের ইনিংস। 

নবম উইকেটে নিল ওয়েগনারকে নিয়ে জুটি গড়েন হেনরি। দু'জনে অবিচ্ছিন্ন জোটে লিড পায় নিউজিল্যান্ড। ওয়ানডে মেজাজে ব্যাট করা হেনরি তুলে নেন হাফ সেঞ্চুরি। ১০ চার ও ৩ ছক্কায় ৭৫ বলে ৭২ রান করা হেনরি ফিরলে ভাঙে এই জুটি। এরপর ২৭ রান করে ওয়েগনার ফিরলে ৩৭৩ রানে শেষ হয় কিউইদের প্রথম ইনিংস। শ্রীলঙ্কার পক্ষে আসিথা ফার্নান্দো নেন ৪টি উইকেট। এছাড়া লাহিরু কুমারা ৩ ও কাসুন রাজিথা নেন ২টি উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চাপে পড়েছে সফরকারীরা। টিকনারের তোপের মুখে তৃতীয় দিনেই লঙ্কান হারায় ৩ উইকেট। ফার্নান্দো করেন ২৮ রান। দিমুথ করুনারত্নের ব্যাট থেকে আসে ১৭ রান। কুশল মেন্ডিস করেন ১৪ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২০ ও জয়সুরিয়া অপরাজিত আছেন ২ রান করে। কিউইদের পক্ষে টিকনার একাই নেন ৩ উইকেট। 

 

 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷