ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ডাবল সেঞ্চুরির পথে বাভুমা, বড় লিড দ.আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩ ২২:০৮

১৭১ রানে অপরাজিত আছেন টেম্বা বাভুমা। গেটি ইমেজ ১৭১ রানে অপরাজিত আছেন টেম্বা বাভুমা। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ টেম্বা বাভুমার আনবিটেন সেঞ্চুরিতে জোহানেসবার্গ টেস্টে বড় লিড নিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিনের খেলা শেষ করার আগে, ৩৫৬ রানের লিড পেয়েছে দলটি। সেঞ্চুরি হাঁকিয়ে বাভুমা ছুটছেন ডাবল সেঞ্চুরির দিকে।

জোহানেসবার্গে ৪ রান নিয়ে দিন শুরু করা দক্ষিণ আফ্রিকা, ৩২ রান তুলতেই হারিয়ে বসে ৩ উইকেট। ৫ রান করা ডিন এলগারের বিদায়ের পর, জর্জি ফিরেন ১ রান করে। এরপর এইডেন মার্করামও ফিরেন ১৮ রানে। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক টেম্বা বাভুমা ও রায়ান রিকার্ল্টন।

তবে, ১০ রান রিলার্ল্টন ফিরলে চাপে পড়ে প্রোটিয়ারা। হেনরিক ক্লাসেনও দিতে পারেনি আস্থার প্রতিদান। তাতেই ১০৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। বাকিদের এমন আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রাখেন বাভুমা। তুলে নেন হাফ সেঞ্চুরি। ষষ্ঠ উইকেট জুটিতে তাকে সঙ্গ দেন মুল্ডার। 

এই দুজনের ব্যাটে চড়ে বড় লিডের পথে থাকে দক্ষিণ আফ্রিকা। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। সেঞ্চুরি তুলে নেন বাভুমা। ৪২ রান করা মুল্ডার ফিরলে ভাঙে ১০৩ রানের এই জোট। এরপর বাভুমাকে সঙ্গ দেন হার্মার। তাতেই দক্ষিণ আফ্রিকার লিডটা পার করে তিনশ রানের গণ্ডি।

দিনের খেলা শেষ হওয়ার আগ মূহুর্তে ১৯ রান করা হার্মার ফিরেন সাজঘরে। তবে, দেড় শ ছাড়ানো ইনিংস খেলা বাভুমা অপরাজিত থেকেই তৃতীয় দিনের খেলা শেষ করেন। দিন শেষ করার আগে ৭ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করেছে প্রোটিয়া, লিড নিয়েছে ৩৫৬ রানের। ২০ চারে ১৭১ রানে অপরাজিত আছেন টেম্বা বাভুমা। ক্যারিবিয়ানদের পক্ষে আলজেরি জোসেফ ও কাইল মায়ার্স নেন ২টি করে উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷