ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

স্যান্টনারের নেতৃত্বে ভারত সফরের দল ঘোষণা কিউইদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২৩ ২১:৫২

নিউজিল্যান্ড ক্রিকেট দল । ফাইল ছবি নিউজিল্যান্ড ক্রিকেট দল । ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে দিন দুয়েক বাদেই ভারত সফরে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আসন্ন এই সফরের ওয়ানডে দল আগেই হয়েছে ঘোষণা, এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দলও ঘোষণা করেছে ব্ল্যাকক্যাপসরা। স্কোয়াডে কেন উইলিয়ামসন কিংবা টিম সাউদি না থাকায় এই সিরিজে কিউইদের নেতৃত্বে স্পিন অলরাউন্ডার মিচেল স্যান্টনার।

ভারতের সফরের ঘোষিত দলে প্রথমবার ডাক পেয়েছেন বেন লিস্টার। ২৭ বছর বয়সী এই পেসার ঘরোয়া ক্রিকেটে রয়েছেন দুর্দান্ত ছন্দেও। এদিকে চোটের কারণে কাইল জেমিসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্সকে পাচ্ছে না কিউইরা।

চলমান পাকিস্তান সফর শেষ করেই দেশের বিমান ধরবেন দুই কিউই তারকা কেন উইলিয়ামসন ও পেসার টিম সাউদি। যার কারণে ভারত সফরে কিউইদের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিবেন ওপেনার টম ল্যাথাম। অন্যদিকে টি-টোয়েন্টির দায়িত্ব পড়েছে মিচেল স্যান্টনারের কাঁধে। 

উল্লেখ্য, আগামী ২৭ জানুয়ারি রাঁচিতে শুরু হবে নিউজিল্যান্ড ও ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৯ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি। এর আগে আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হবে দু'দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। 

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেন ক্লেভার, ডেভন কনওয়ে, জেকব ডাফি, লুকি ফার্গুসন, বেন লিস্টার, ডারিল মিচেল, গ্লেন ফিলিপস, মাইকেল রিপ্পন, হেনরি শিপলি, ইশ সোধি ও ব্লেয়ার টিকনার।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷