ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

করাচিতে সাত সকালেই হোয়াইটওয়াশ পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২ ২৩:৫৭

অভিষেক টেস্টে বিশ্বরেকর্ড গড়া রেহান আহমেদকে অভিনন্দন জানাচ্ছেন বেন স্টোকস। গেটি ইমেজ অভিষেক টেস্টে বিশ্বরেকর্ড গড়া রেহান আহমেদকে অভিনন্দন জানাচ্ছেন বেন স্টোকস। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ করাচি টেস্টের তৃতীয় দিনেই জয়ের মঞ্চ তৈরি করে রেখেছিল সফরকারী ইংল্যান্ড। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। চর্তুথ দিনের সাত সকালেই সেই কাজটা করে ফেলেছেন বেন ডাকেট-স্টোকসরা। তাতেই তিন ম্যাচের টেস্ট সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছে বাবর আজমের পাকিস্তান।

করাচিতে পাকিস্তানের দেওয়া ১৬৭ রানের টার্গেটে, তৃতীয় দিনেই ২ উইকেট হারিয়ে ১১২ রান তুলে ইংল্যান্ড। চর্তুথ দিনে এসে দিনের প্রথম ঘণ্টায় বাকি ৫৫ রানও তুলে পেলে ইংলিশরা। তাতেই তারকা ক্রিকেটার আজহার আলীর ক্যারিয়ারের শেষ টেস্টে নূন্যতম প্রতিরোধ ছাড়াই হারতে হলো পাকিস্তানকে।

৮ উইকেটের বিশাল জয়ে পাকিস্তানকে দাপটের সঙ্গেই ধবলধোলাইও করেছে স্টোকসরা। ইংলিশদের পক্ষে ১২ চারে ওপেনার বেন ডাকেট অপরাজিত থাকেন ৮২ রান করে। ৩ চারে অধিনায়ক বেন স্টোকস করেন ৩৫ রান। এছাড়া ওপেনার জ্যাক ক্রোলি করেন ৪১ রান। পাকিস্তানের পক্ষে আবরার আহমেদ নেন ২ উইকেট। 

এর আগে টস জিতে আগে ব্যাট করা পাকিস্তান, প্রথম ইনিংসে তুলতে পেরেছিল ৩০৪ রান। জবাবে প্রথম ইনিংসে ইংলিশরা করে ৩৫৪ রান। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নামা পাকিস্তান এবার গুটিয়ে যায় ২১৬ রানে৷ ফলে ১৬৭ রানের টার্গেট ৮ উইকেট হাতে রেখেই টপকে যায় ইংল্যান্ড। পুরো সিরিজে দুর্দান্ত পারফর্ম করে ইংল্যান্ডের হ্যারি ব্রুক হয়েছেন সিরিজ ও ম্যাচ সেরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷