ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

লঙ্কান লিগের নিলামে বাংলাদেশের ‘চার’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪ ১৯:৩২

এলপিএলের নিলামে তাসকিন-তামিমরা। ফাইল ছবি এলপিএলের নিলামে তাসকিন-তামিমরা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নামার পর পরই ১ জুলাই থেকে শুরু হবে লঙ্কান প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। আসন্ন এই আসরকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে তোরজোর। পঞ্চম আসরকে সামনে রেখে অনুষ্ঠিতও হবে মিনি নিলাম। 

মিনি নিলামের তারিখ এখনও অবশ্য জানায়নি লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে, ২৪ দেশের মোট ৫০০ এর বেশি ক্রিকেটার নাম দিয়েছে এই মিনি নিলামে। যেখান বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন চার ক্রিকেটার। নিলামে নাম দেওয়া টাইগার ক্রিকেটাররা হচ্ছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও নাজমুল হোসেন শান্ত।

এদিকে এই নিলামে নাম আছে টিম সাউদি, রাসি ফান ডার ডুসেন, জিমি নিশাম, রিজা হেনড্রিকস, রাইলি রুশো, শাই হোপ, লুঙ্গি এনগিডি, নাসিম শাহ, রহমানউল্লাহ গুরবাজ, কলিন মুনরো, ইশ সোধি, মার্ক চ্যাপম্যান, জেসন বেহরেনডর্ফ, আন্দ্রে ফ্লেচার, ওশান থমাস, কিমো পল, ফাবিয়ান অ্যালেন, উসমান খাজা, তাবরাইজ শামসি, এভিন লুইস, মুজিব উর রহমান, নুর আহমেদ, রিস টপলি, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, গুলবাদিন নাইব ও ইব্রাহীম জাদরান। 

এলপিএলের গত আসরে বাংলাদেশ থেকে খেলেছেন মোট তিন জন। এছাড়া শেষ দিকে খেলেছিলেন টাইগার পেসার শরিফুল ইসলাম। সেই আসরে সাকিব আল হাসান, তাওহীদ হৃদয় ও মোহাম্মদ মিঠুনরা করেছিলেন দেশকে প্রতিনিধিত্ব। প্রথমবার দেশের বাইরে ফ্র‍্যাঞ্চাইজি লিগ মাতাতে গিয়ে ব্যাট হাতে আলো ছড়ান তাওহীদ হৃদয়। 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...