ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

করাচিতে বোলারদের দাপট, গুটিয়ে গেল পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২ ০৭:২৫

৩০৪ রানে গুটিয়ে গেল পাকিস্তান। গেটি ইমেজ ৩০৪ রানে গুটিয়ে গেল পাকিস্তান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ করাচিতে শুরু হয়েছে স্বাগতিক পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্টে। আগেই দুই ম্যাচ জিতে সিরিজ ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছে সফরকারীরা। এদিকে করাচিতে শেষ টেস্টে প্রথম দিনেই গুটিয়ে গেছে স্বাগতিক পাকিস্তান। জবাবে ২৯৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে ইংলিশরা।

করাচিতে এদিন টস জিতে আগে ব্যাট করতে নামে পাকিস্তান। তবে শুরুটা খুব একটা ভালো হয়নি স্বাগতিকদের৷ দলীয় ১৮ রানেই হারায় ওপেনার আব্দুল্লাহ শফিকের উইকেট। এরপর দলীয় পঞ্চাশ পার করার আগেই হারায় শান মাসুদের উইকেট। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা আজহার আলী ও অধিনায়ক বাবর আজম।

এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে পাকিস্তান। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৪৫ রান করা আজহার ফিরলে ভাঙে এই জুটি। থিতু হয়েও ইনিংস লম্বা হয়নি সৌধ শাকিলের। বাকিরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও, একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর। 

২৩ রান করা শাকিলের বিদায়ের পর রিজওয়ানকে নিয়ে দলের হাল ধরেন বাবর। তবে দলীয় দুইশ পার করার আগেই রিজওয়ান ফিরেন ১৯ রানে। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি অধিনায়ক বাবর আজমের ইনিংসও। ফেরার আগে ৯ চারে পাকিস্তান অধিনায়ক করেন ইনিংস সর্বোচ্চ ৭৮ রান।

শেষ দিকে একাই লড়ে যান আগা সালমান। তুলে নেন হাফ সেঞ্চুরি। তাতেই দলীয় তিনশ পার করে পাকিস্তান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে পাকিস্তান থামে ৩০৪ রানে। ৬ চারে আগা সালমান করেন ৫৬ রান। ইংল্যান্ডের পক্ষে ৪টি উইকেট নেন জ্যাক লিচ। অভিষিক্ত রেহান আহমেদ নেন ২টি উইকেট। 

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অস্বস্তি নিয়েই দিন শেষ করেছে ইংল্যান্ড। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার জ্যাক ক্রোলি ফিরেন আবরার আহমেদের শিকার হয়ে। শেষ পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৭ রানে দিন শেষ করেছে ইংল্যান্ড। পিছিয়ে এখনো ২৯৭ রানে। বেন ডাকেট ৪ ও ওলি পোপ ৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷