ঢাকা | বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

বৃষ্টিতে ম্যাচ হলো ‘টাই’, সিরিজ জিতল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২ ১৭:১৮

ম্যাচসেরা মোহাম্মদ সিরাজ। গেটি ইমেজ ম্যাচসেরা মোহাম্মদ সিরাজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টাই হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও ভারতের তৃতীয় টি-টোয়েন্টি। তাতেই ১-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতে নিল সফরকারী ভারত। বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পণ্ড হওয়ার পর, দাপুটে জয়ে সিরিজে এগিয়ে গিয়েছিল ভারত। সিরিজ নিষ্পত্তির তৃতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ম্যাচ হয়েছে টাই।

নেপিয়ারে এদিন আগে ব্যাট করে ১৬০ রান তুলতেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। লক্ষ্য তাড়ায় ৯ ওভার শেষ ভারত ৭৫ রান তুলতেই ম্যাচে হানা দেয় বৃষ্টি। এরপর বৃষ্টি আর না থামলে, ডিএলএস মেথডে ম্যাচ হয়েছে টাই। ফলে এই নিয়ে দ্বিতীয়বার বৃষ্টি আইনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে টাই।

১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেন, এদিন শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। বোর্ডে মাত্র ২১ রান তুলতেই হারায় ৩ উইকেট। একে একে সাজঘরে ফিরেন ইশান কৃষান, ঋষভ পান্থ ও শ্রেয়াস আইয়ার। এরপর দলের হাল ধরেন ইনফর্ম সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। সূর্য একপ্রান্ত আগলে রাখলেও, বৃষ্টির কথা মাথায় রেখেই ঝড় তোলেন পান্ডিয়া।

এই জুটিতেই দলীয় পঞ্চাশ পার করে ভারত৷ এরপর সূর্যকুমারের বিদায়ে ভাঙে এই জুটি। সূর্যের বিদায়ের পর দীপক হুডাকে নিয়ে রান তুলতে থাকেন পান্ডিয়া। দলীয় ৯ ওভারের মধ্যে ভারত ৭৫ রান তুলতেই বৃষ্টি দেয় হানা। এরপর দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। যার কারণে ডিএলএস মেথডে শেষ পর্যন্ত ম্যাচ হয়ে যায় টাই৷ ভারতের হয়ে ৩ চার ও ১ ছক্কায় ১৮ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। নিউজিল্যান্ডের পক্ষে দুই উইকেট নেন টিম সাউদি।

এর আগে ব্যাট করে, দুই বল বাকি থাকতেই ১৬০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন ডেভন কনওয়ে। গ্লেন ফিলিপ্সের ব্যাট থেকে আসে ৫৪ রান। ভারতের পক্ষে চারটি করে উইকেট নেন আর্শদীপ সিং ও মোহাম্মদ সিরাজ।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

শাহিনকে পাচ্ছে না পাকিস্তান, মাইলফলক ছোঁয়ার অপেক্ষ...

তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তান দল এখন অবস্থান করছে নেদারল্যান্ডসে। আজ (মঙ্গলবার) দুপুরে...

‘৫৬’ রানের টার্গেট, ‘৪০’ বলে টপকাল আয়ারল্যান্ড!

৩-২ ব্যবধানে সিরিজটাও নিজেদের করে নিল স্বাগতিকরা।

‘দুই’ নতুন মুখ নিয়ে দল ঘোষণা ভারতের

শিখর ধাওয়ানকে অধিনায়ক ও শ্রেয়ার আইয়ারকে সহ-অধিনায়ক করে দল ঘোষণা।