ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা দ. আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২ ০৫:০৪

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল। ফাইল ছবি দক্ষিণ আফ্রিকার টেস্ট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। বিশ্বকাপ ব্যস্ততা শেষ ফের দলগুলো তোরজোর শুরু করেছে আন্তর্জাতিক ব্যস্ততার জন্য। ডিসেম্বরেই অস্ট্রেলিয়ার মাটিতে তিন টেস্টের সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। আসন্ন এই সফরের জন্য এবার ১৬ সদস্যর দল ঘোষণা করেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

চোট কাটিয়ে অস্ট্রেলিয়া সফর দিয়েই প্রোটিয়া দলে ফিরছেন তারকা ব্যাটার র‍্যাসি ভ্যান ডার ডুসেন। এছাড়া দলে ফিরেছেন অভিজ্ঞ টেম্বা ভাবুমা ও কেশব মহারাজও। প্রায় তিন বছর পর দলে ফিরেছেন তিউনিয়াস ডি ব্রুইনা। এদিকে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকা দলে ডাক পেয়েছেন জেরাল্ড কোয়েটজি। 

আগামী ১৭ ডিসেম্বর ব্রিসবেনের গ্যাবায় শুরু হবে দুই দলের তিন টেস্টের এই সিরিজ। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে মুখোমুখি হবে দু'দল। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবা আগামী বছরের ৪ জানুয়ারি থেকে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট স্কোয়াড: ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা, জেরাল্ড কোয়েটজি, তিউনিয়াস ডি ব্রুইন, সারেল এরউই, সাইমন হার্মার, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, গ্লেনটন স্টুরম্যান, ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইনে ও খায়া জোন্ডো। 

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷