ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জায়গা হয়নি বিশ্বকাপ দলে, অভিমানে অবসরে মুনরো

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪ ১১:০৯

অবসরের ঘোষণা দিলেন মুনরো। ফাইল ছবি অবসরের ঘোষণা দিলেন মুনরো। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সবার আগে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে জায়গা হয়নি তারকা ব্যাটার কলিন মুনরোর। যদিও জাতীয় দলে প্রায় বছর চারেক ধরেই ব্রাত্য ছিলেন তিনি। তবে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য মুখিয়ে ছিলেন মুনরো। বোর্ড থেকেও দেওয়া হয়েছিল সেই ইঙ্গিত। কিন্তু শেষ পর্যন্ত ১৫ জনের দলে জায়গা পাননি মুনরো।

এদিকে বিশ্বকাপ দলে জায়গা না হওয়ায়, অভিমান করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই কিউই ওপেনার। 

অবসর প্রসঙ্গে মুনরো বলেন, ‘ব্ল্যাক ক্যাপসের হয়ে খেলা সবসময়ই আমার ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন। আমি সেই জার্সিটি পরার চেয়ে অন্য কোনো কিছুতে বেশি গর্বিত বোধ করিনি। এটি সত্য যে, আমি সব ফরম্যাটে ১২৩ বার এটি করতে পেরেছি। তা নিয়ে আমি সর্বদা অবিশ্বাস্যভাবে গর্বিত হবো।’

‘যদিও আমার শেষ ম্যাচের পর বেশ অনেকটা সময় চলে গেছে। তবে আমি কখনোই আশা ছাড়িনি। আমি মনে করেছি, ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ফর্মে এসে জাতীয় ফিরতে পারবো। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্ল্যাক ক্যাপস স্কোয়াড ঘোষণার সঙ্গে সঙ্গে সেই দরজা আনুষ্ঠানিকভাবে বন্ধ করার উপযুক্ত সময় এসেছে।’ যোগ করে বলেন মুনরো।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের জার্সিতে ১২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মুনরো। যেখানে ৫৭টি ওয়ানডে, ৬৫ টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলেছেন তিনি। টি-টোয়েন্টিতে মুনরোর রয়েছে ৩টি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরি। ওয়ানডেতে কোন সেঞ্চুরি না পেলেও রয়েছে ৮টি হাফ সেঞ্চুরি। ১২৩ ম্যাচের ক্যারিয়ারে মুনরো করেছেন ৩ হাজার রান। এছাড়া বল হাতে নামের পাশে রয়েছে ১৩টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷