ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দশ বছর পর বিগ ব্যাশে ওয়ার্নার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ০৪:১৩

ডেভিড ওয়ার্নার। ছবি সংগৃহীত ডেভিড ওয়ার্নার। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট বিশ্বে দাপুটে ব্যাটারদের একজন ডেভিড ওয়ার্নার। পুরো ক্রিকেট দুনিয়ায় বিভিন্ন দেশের লিগ খেললেও গত দশ বছর যাাবত খেলছেন না নিজের দেশের বিগ ব্যাশ। তবে সেই সময়ের ব্যবধানে ভাটা পড়ছে এবার। আসন্ন মৌসুমে সিডনি থান্ডার্সের হয়ে খেলবেন তিনি। দলটির সাথে দুই বছরের চুক্তি হয়েছে এই ওপেনারের। 

 

বিগ ব্যাশে প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে তিন লাখ চল্লিশ হাজার অস্ট্রেলিয়ান ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সোয়া ২ কোটি টাকা) পাবেন ওয়ার্নার। এই অর্থের একটি অংশ পরিশোধ করবে সিডনি থান্ডার্স, বাকিটা দেবে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

বিগ ব্যাশকে না করে ওয়ার্নার খেলতে চেয়েছিলেন আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টুয়েন্টিতে। এমন খরব এসেছিল অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি জনপ্রিয় গনমাধ্যমে। বোর্ডও এমন কিছুতে চিন্তিত ছিল। তবে সব চিন্তার অবসান ঘটেছে ওয়ার্নারের করা চুক্তিতে। 

 

জাতীয় দলের নেতৃত্বে আজীবন নিষিদ্ধ হলেও সিডনি দলের অধিনায়ক হওয়ার গুঞ্জন রয়েছে ওয়ার্নারকে ঘিরে। যদিও দশ বছর ফিরেছেন তিনি। তবে জাতীয় দলের সফরের কারনে সব ম্যাচ খেলা হবে না এই ওপেনারের। 

 

সময়ের ব্যবধানে বিগ ব্যাশের জনপ্রিয়তা কমার কারনে বেশ কিছু সমস্যায় পড়েছে দেশটির ক্রিকেট বোর্ড। এমন অবস্থায় ওয়ার্নারের বড্ড প্রয়োজন দেখেছে সকলে। কেননা গত কুড়ি ওভারের বিশ্বকাপে দলকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা ছিল এই ব্যাটারের। বিজ্ঞাপন বাজারেও রয়েছে আলাদা কদর। 

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷