ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

জুলাইয়ে সেরা লঙ্কান রেকর্ডবয় জয়সুরিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২২ ০৫:৪৯

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ প্রবাথ জয়সুরিয়া। ছবি: আইসিসি আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ প্রবাথ জয়সুরিয়া। ছবি: আইসিসি

নট আউট ডেস্কঃ গত মাসেই (জুলাই) আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন, ৩০ বছর বয়সী লঙ্কান স্পিনার প্রবাথ জয়সুরিয়া। আর অভিষেকের এক মাসের মাথায় রীতিমতো তারকা বনে গেলেন এই স্পিনার। গলে অভিষেক টেস্টেই অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের জাত চিনিয়েছিলেন জয়সুরিয়া। এরপর পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজেও স্বরুপে ছিলেন তিনি। 

এবার তার'ই পুরষ্কার পেলেন এই লঙ্কান স্পিনার। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) জুলাই মাসের মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই রেকর্ডবয় প্রবাথ জয়সুরিয়া। পেছনে ফেলেছেন ইংলিশ ওপেনার জনি বেয়ারেস্টো ও ফরাসি ওপেনার ওপেনার গুস্তাভ ম্যাককিয়নকে।

গলে গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা পোশাকে অভিষেক হয় লঙ্কান স্পিনার প্রবাথ জয়সুরিয়ার। অভিষেক টেস্টেই দুই ইনিংসে ১২ উইকেট (৬টি করে) শিকার করেন তিনি। এরপর পাকিস্তানের বিপক্ষেও বল হাতে ছিলেন উজ্জ্বল। দুই টেস্টের সিরিজে শিকার করেন মোট ১৭ উইকেট। চমক দেওয়া এমন পারফরম্যান্সের জন্য আইসিসির জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই তারকা ক্রিকেটার।

মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ায় বেশ উচ্ছ্বসিত এই লঙ্কান স্পিনার। পরিবার, সতীর্থ থেকে শুরু করে ভক্তদের জানিয়েছেন ধন্যবাদ। এক বার্তায় তিনি বলেছেন, ‘এই স্বীকৃতিতে আমি আনন্দিত। আইসিসি পুরুষ মাসসেরা খেলোয়াড় হতে আমাকে ভোট দেওয়ায় ভক্তদের ধন্যবাদ। অবশ্যই এটা আমার জন্য অসাধারণ মাস ছিল। আমার টেস্ট অভিষেক হলো এবং অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে সমতা আনতে অবদান রাখতে পেরেছিলাম। আমার ভক্ত, সতীর্থ, কোচ, পরিবার ও বন্ধুদের এই পথচলায় সহযোগিতা করায় ধন্যবাদ। আমার জীবনের এই মুহূর্তে যে অভিজ্ঞতা আমি অর্জন করছি তাতে রোমাঞ্চিত।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷