ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

স্টোকসের অবসর কর্তাদের জন্য সতর্কবার্তা!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০২২ ১৯:১৩

ইংল্যান্ড প্রিমিয়ার অলরাউন্ডার। ছবি সংগৃহীত ইংল্যান্ড প্রিমিয়ার অলরাউন্ডার। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বয়স সবে মাত্র ৩১। এসময়ে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেন ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। গতকাল এক টুইট বার্তায় এমনটিই জানিয়েছেন এই তারকা ক্রিকেটার। ১৯ জুলাই (মঙ্গলবার) ইংল্যান্ডের জার্সিতে শেষ ওয়ানডে খেলার কথা রয়েছে দেশকে বিশ্বকাপ জেতানো স্টোকসের। এদিকে স্টোকসের এমন সিদ্ধান্ত কর্তাদের জন্য সতর্কবার্তা বলে মনে করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার মাইকেল আথারটন। 

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসে আথারটন লিখেছেন, স্টোকসের ওয়ানডে থেকে সরে দাঁড়ানোটা ক্রিকেট যাঁরা চালান, তাঁদের প্রতি একরকম সতর্কবার্তা। অতিরিক্ত খেলার চাপে ক্রিকেটাররা ভেঙে পড়তে পারেন—সেই সতর্কবার্তা। তবে এই সতর্কবার্তা ঠিক কতটা মনোযোগ কাড়বে ক্রিকেটের বড়কর্তাদের, তা নিয়ে সন্দেহ আছে আথারটনের।

এদিকে স্টোকসের সিদ্ধান্ত বাস্তবিত অর্থে ঠিক হয়নি বলে মনে করেন ইংল্যান্ডের আরেক অধিনায়ক ও ধারাভাষ্যকার নাসের হুসেইন। তবে দোষ তিনি স্টোকসকে দেননি। সমস্যা দেখছেন আইসিসি ও বোর্ডগুলোর সূচিতে। 

নাসের বলেন, আইসিসি যদি নিজেদের ইভেন্টগুলো চালিয়ে যায় আর বোর্ডগুলো যতটা সম্ভব ক্রিকেট দিয়ে ফাঁকা সূচিগুলো ভরাট করে, তাহলে স্বাভাবিকভাবেই ক্রিকেটাররা একটা সময়ে গিয়ে বলবে, “আর পারছি না।

স্টোকসের ওয়ানডে ক্যারিয়ারে অন্যতম সেরা সময় ২০১৯ বিশ্বকাপ ফাইনাল। অপরাজিত ৮৪ রানের ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি সুপার ওভারে টেনে নিয়ে যান স্টোকস। সুপার ওভারেও ইংল্যান্ডের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইংল্যান্ডের এই প্রিমিয়ার অলরাউন্ডার।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷