ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভারতকে পথ দেখানো পান্তে মুগ্ধ বাটলার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০২২ ০৪:৫৬

ঋষভ পন্ত। ছবি সংগৃহীত ঋষভ পন্ত। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ  গল্পের শুরুটা ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচ দিয়ে শুরু করলে মোটেও ভুল হবে না। এজবাস্টনে ১ জুলাই ৯৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুকতে থাকা দলটিকে ব্যাট হাতে তান্ডব চালিয়ে পথ দেখানো ক্রিকেটার ছিলেন ঋষভ পন্ত। দারুণ এক শতকে হারিয়ে যাওয়া মসৃণ আলো করে নিয়েছেন পুরোটাই নিজের। 

এরপরের গল্পটা ১৭ জুলাইয়ের। ওল্ড ট্যাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে আবারও ত্রাণকর্তা এই উইকেট রক্ষক ব্যাটার। স্বাগতিকদের দেওয়া ২৬০ রান তাড়া করতে নেমে দলীয় শতক পূরণের আগে চার উইকেট হারানো দলটিকে শেষ পর্যন্ত নিয়ে গেছেন জয়ের বন্দরে। ম্যাচ শেষে করেছেন বিজয়ের উল্লাস।১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলাকালীন মেরেছেন দুই ছয় ও ১৬ চার।

সবচেয়ে আকর্ষণীয় বিষয়গুলোর একটি এই ম্যাচ দিয়ে ভারতীয় ওয়ানডে দলে যাত্রা শুরু হয়েছে পান্তের। ক্যারিয়ারের প্রথম ম্যাচে দলকে জেতাতে বড় অবদান রাখতে পারা যে কোন খেলোয়াড়ের জন্য বিশেষ কিছু। এমন দিনে যেমন হয়েছেন ম্যাচ সেরা তেমনি সম্মান পেয়েছেন প্রতিপক্ষ অধিনায়ক জস বাটলারের কাছ থেকে। 

ম্যাচ শেষে বাটলার বলেন, “ঋষভ পন্ত দারুণ একজন ক্রিকেটার। আমি মনে করি, অন্যদের থেকে যেটা তাকে আলাদা করে, তা হলো তার মানসিকতা। রিশাভ নির্ভীক ক্রিকেটার এবং অসাধারণ এক প্রতিভা। সব সংস্করণেই সে দুর্দান্ত এবং তার খেলা দেখাটা দারুণ। সে তার দলের জন্য যেভাবেই খেলতে চায়, সবক্ষেত্রেই ভালো সমর্থন পায় বলে আমি মনে করি।”

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷