ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণশক্তির দল ঘোষণা অজিদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ জুলাই ২০২২ ২১:৩০

ছুটি কাটিয়ে দলে ফিরেছেন অ্যাডাম জাম্পা। ফাইল ছবি ছুটি কাটিয়ে দলে ফিরেছেন অ্যাডাম জাম্পা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগস্টের শেষ সপ্তাহে ও সেপ্টেম্বরের শুরুতে জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। আসন্ন এই দুটি সিরিজের জন্য পূর্ণশক্তির স্কোয়াডে ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে কেবল বিশ্রাম দেওয়া হয়েছে তারকা পেসার প্যাট কামিন্সকে। এছাড়া সম্ভাব্য সেরা দলটাই থাকছে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ে সিরিজে। 

পিতৃত্বকালিন ছুটিতে থাকায় শ্রীলঙ্কা সফর পুরোটাই মিস করেন অজি তারকা লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। এবার ছুটি কাটিয়ে দলে ফিরেছেন এই লেগি। এছাড়া দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারও। পিঠের ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে খেলা হয়নি অ্যাগারের।

টানা খেলার ধকল সামলাতে তারকা পেসার প্যাট কামিন্সকে বিশ্রাম দেওয়ায়, দলে ফেরানো হয়েছে শন অ্যাবটকে। এছাড়া পেস অলরাউন্ডার মার্কাস স্টয়নিসও ফিরেছেন দলে। তবে পিতৃত্বকালিন ছুটিতে যাওয়ায়, এই সিরিজের শুরুতে ট্রাভিস হেডকে পাচ্ছে না অস্ট্রেলিয়া।

আগামী ২৮, ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। এই সিরিজ দিয়েই দীর্ঘ ১৮ বছর পর, দ্বিপক্ষীয় সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে জিম্বাবুইয়ানরা।এরপর আগামী ৬, ৮ ও ১১ সেপ্টেম্বর তিনটি ওয়ানডেতে কিউইদের আতিথ্য দেবে অজিরা। 

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷