ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

প্রথমদিনে অলআউট হয়েও স্বস্তিতে শ্রীলংকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২২ ০৮:৩৫

পাকিস্তান-শ্রীলংকা টেস্ট সিরিজ৷ ছবি সংগৃহীত পাকিস্তান-শ্রীলংকা টেস্ট সিরিজ৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: শ্রীলঙ্কা-পাকিস্তানের প্রথম টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন ঘটেছে। আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করে পাকিস্তান। তবে স্বস্তিতে নেই পাকিস্তানও। তারা তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ২ উইকেট হারিয়ে ২৪ রান তুলে দিন শেষ করেছে।

দলীয় ১২ রানে ইমাম-উল-হক (২) ও ২১ রানে আব্দুল্লাহ শফিক (১৩) আউট হয়েছেন। ক্রিজে আছেন আজহার আলী (৩) ও বাবর আজম (১)। তারা দুজন আগামীকাল সকালে ব্যাট করতে নামবেন। পাকিস্তানের দুটি উইকেটের ১টি নিয়েছেন কাসুন রাজিথা। অন্যটি নিয়েছেন প্রভাত জয়সুরিয়া।


তার আগে টস জিতে ব্যাট করতে নেমে ৬৬.১ ওভারে ২২২ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। অবশ্য এই রান আরও কম হতে পারতো। ৫৪.৫ ওভারের মাথায় দলীয় ১৭৭ রানে নবম উইকেট হারায় লঙ্কানরা। এরপর টেল এন্ডার মাহিশ থিকশানা ও কাসুন রাজিথা ১১ ওভার ৪ বল ব্যাট করে ৪৫ রান যোগ করেন দলীয় সংগ্রহে। তাতে তাদের সংগ্রহ ১৭৭ থেকে হয়ে যায় ২২২।

শাহীন আফ্রিদির বলে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন থিকশানা। তিনি ৪টি চার ও ১ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন। আর রাজিথা অপরাজিত থাকেন ১২ রানে।

থিকশানার আগে দিনেশ চান্দিমাল সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন ১০টি চার ও ১ ছক্কায়। আর উদ্বোধনী ব্যাটসনম্যান অসাদা ফার্নান্দো ৫ চারে করেন ৩৫ রান। এছাড়া কুশাল মেন্ডিস ২১ ও ধনঞ্জয়া ডি সিলভা ১৪ রান করেন।


বল হাতে পাকিস্তানের শাহীন আফ্রিদি ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হাসান আলী ও ইয়াসির শাহ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷