ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আভিজাত্যের ফরম্যাটে ফিরছেন আমির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ২০:৩৯

পাকিস্তানের গতি তারকা মোহাম্মদ আমির। ছবি সংগৃহীত। পাকিস্তানের গতি তারকা মোহাম্মদ আমির। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃ ক্রিকেট থেকে অনেক দিন ধরেই দূরে আছেন মোহাম্মদ আমির। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন প্রায় দেড় বছর হতে চললো। আর লাল বলের ক্রিকেটে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালে। এবার ইংলিশ কাউন্টি ক্লাব গ্লুচেষ্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আমির। তাতে তিন বছর পর লাল বলের ক্রিকেটে ফিরছেন পাকিস্তানের এই বাঁহাতি পেসার।


নাসিম শাহের ইনজুরিতে কপাল খুলেছে আমিরের। কারণ কাঁধের চোটের কারণে এক মাসের জন্য ইংলিশ কাউন্টি থেকে ছিটকে চলে গেছেন নাসিম। ডানহাতি এই পেসারের অনুপস্থিতিতে আমিরের সঙ্গে তিন ম্যাচের চুক্তি করেছে গ্লুচেষ্টারশায়ার। সারে, হ্যাম্পশায়ার, সমারসেট- এই তিন ক্লাবের বিপক্ষে খেলবেন পাকিস্তানি বাঁহাতি পেসার।

গ্লুচেষ্টারশায়ারে যোগ দিতে মুখিয়ে আছেন আমির। পাকিস্তানের এই বাঁহাতি পেসার বলেন, 'কাউন্টি চ্যাম্পিয়নশিপে দারুণ প্রতিযোগিতা হয়। ক্লাবটির (গ্লুচেষ্টারশায়ার) হয়ে খেলতে আমার তর সইছে না। ইংলিশ কন্ডিশনে খেলতে আমি পছন্দ করি এবং আমার খুব ভালো লাগছে। আশা করি, দলের হয়ে দারুণ পারফর্ম করতে পারব। আমার দলের জন্য আমার সর্বোচ্চ চেষ্টা করব।'


আমিরের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে উচ্ছ্বসিত গ্লুচেষ্টারশায়ার ক্লাবও। ক্লাবটির পারফরম্যান্স ডিরেক্টর স্টিভ স্নেল বলেন, 'চোটের কারণে আমরা নাসিমকে মিস করব। তবে আমিরকে পেয়ে আমরা খুব খুশি। তার (আমির) দুর্দান্ত পেস আক্রমণ, আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আমাদেরকে দারুণভাবে সাহায্য করবে। আমরা আশাবাদী যে তিন ম্যাচের জন্য । দলের হয়ে অবদান রাখতে সে তার ক্ষুধা, ইচ্ছার ইঙ্গিত এরই মধ্যে দিয়েছে । আমরা তাকে ব্রিস্টলে স্বাগত জানাতে যাচ্ছি।'

আরও পড়ুনঃ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশকে ফেভারিট বলছেন মাশরাফি

ইংলিশ ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আমিরের আগেই হয়েছে। ২০১৭ সালে এসেক্সের সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেবছর কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতেছে এসেক্স। শুধু তাই নয়, ২০১৭ সালে তিনি টি-টোয়েন্টি ব্লাস্টেও খেলেছেন। সেই মৌসুমে দুই প্রতিযোগিতা মিলিয়ে ২৮ উইকেট নিয়েছিলেন পাকিস্তানি বাঁহাতি পেসার।

২০০৯ সালের জুলাইয়ে গলে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৭ বছর বয়সে টেস্ট অভিষেক হয় আমিরের। ক্যারিয়ারের প্রথম ১৪ টেস্টেই পেয়েছেন ৫০ উইকেট। ১০ বছরের টেস্ট ক্যারিয়ারে ৩৬ ম্যাচে নিয়েছেন ১১৯ উইকেট। সীমিত সংস্করণের ক্রিকেটেও তিনি ছড়ি ঘুরিয়েছেন। ৬১ ওয়ানডেতে ৮১টি ও ৫০ টি-টোয়েন্টিতে ৫৯ উইকেট নিয়েছেন পাকিস্তানের এই বাঁহাতি পেসার।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷