ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

৬ বছর পর শ্রীলঙ্কায় সিরিজ খেলবে অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২২ ২২:৩৫

শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া। ফাইল ছবি শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ শ্রীলঙ্কাতে ছয় বছর পর তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে ক্রিকেট অস্ট্রেলিয়া৷ ২০১৬ সালের পর চলতি বছরের জুন-জুলাই মাসে শ্রীলঙ্কায় শুরু হবে অজিদের তিন ফরম্যাটের সফর৷ যা বিখ্যাত গল আন্তর্জাতিক স্টেডিয়ামে দুটি টেস্টের মাধ্যমে শেষ হবে। 

শ্রীলঙ্কা ক্রিকেট আজ পাঁচ সপ্তাহের সফরের তারিখ এবং ভেন্যু নিশ্চিত করেছে, যার মধ্যে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি একদিনের আন্তর্জাতিক এবং দুটি টেস্ট থাকবে৷

আটটি সাদা বলের ম্যাচ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম এবং ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামের মধ্যে ৭ জুন থেকে ২৪ জুনের মধ্যে ভাগ করা হবে। দুটি টেস্ট ম্যাচ, যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে, উপকূলীয় শহর গালে ২৯ জুন থেকে ৩ জুলাই এবং ৮-১২ জুলাই পর্যন্ত খেলা হবে। এই সফরটি হবে ১২ মাসের ব্যবধানে এশিয়ায় অস্ট্রেলিয়ার তিনটি টেস্ট অভিযানের মধ্যে দ্বিতীয়, পাকিস্তানের বর্তমান সফর এবং আগামী বছরের শুরুতে ভারতে টেস্টের পর।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি বলেছেন, "আমরা এই বছরের শুরুর দিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে বেশ কিছু প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছি এবং ২০১৬ সালের পর আমরা সেখানে প্রথমবারের মতো সফর করতে পেরে উত্তেজিত বোধ করছি, যা নিশ্চিত আরেকটি ভয়ঙ্কর টেস্ট এবং সাদা বলের সিরিজ হবে।” 

হকলি আরও বলেন, "উপমহাদেশে ক্রিকেট খেলার জন্য আর কোন চ্যালেঞ্জিং জায়গা নেই এবং এই সফর আমাদের খেলোয়াড়দের অমূল্য অভিজ্ঞতা এবং বিশ্ব মঞ্চে শ্রেষ্ঠত্ব অর্জনের আরেকটি দুর্দান্ত সুযোগ দেয়।"

অস্ট্রেলিয়া সর্বশেষ ২০১৬ সালে শ্রীলঙ্কা সফর করেছিল, যখন তারা মিচেল স্টার্কের রেকর্ড-ব্রেকিং অভিযান সত্ত্বেও তিন ম্যাচের টেস্ট সিরিজ ৩-০ তে হেরেছিল। অজিরা তখন সফরের ওডিআই জিতেছিল, যেটি জেমস ফকনারের হ্যাটট্রিক দ্বারা হাইলাইট হয়েছিল, গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড-ব্রেকিং সেঞ্চুরি সহ টি-টোয়েন্টি সিরিজ ২-০তে সুইপ করার আগে। 

এসএলসি সিইও, অ্যাশলে ডি সিলভা বলেন, “আমরা কিছু উত্তেজনাপূর্ণ ক্রিকেটের জন্য রয়েছি, বিশেষ করে বিবেচনা করে যে অস্ট্রেলিয়ান শ্রীলঙ্কা সফর (ছয়) বছর পর হচ্ছে, যেহেতু তারা শেষবার (২০১৬ সালে) শ্রীলঙ্কা সফর করেছিল৷

"টি-টোয়েন্টি সিরিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের প্রস্তুতিতে সাহায্য করবে, যখন টেস্ট এবং ওডিআই বিভাগগুলিও আমাদের জন্য অত্যন্ত মূল্যবান প্রতিযোগিতা, কারণ আমরা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ র‍্যাঙ্কিংয়ের মাধ্যমে এগিয়ে যাওয়ার লক্ষ্য রাখি এবং আইসিসি পুরুষদের ওয়ার্ল্ডের জন্য প্রস্তুতি নিচ্ছি। ২০২৩ সালে কাপ।" অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর৷ 

সিরিজের সূচি

৭ জুন: প্রথম টি-টোয়েন্টি, কলম্বো৷ ৮জুন: দ্বিতীয় টি-টোয়েন্টি, কলম্বো ১১ জুন: তৃতীয় টি-টোয়েন্টি, ক্যান্ডি জুন ১৪: প্রথম ওডিআই, ক্যান্ডি ১৬ জুন: দ্বিতীয় ওয়ানডে, ক্যান্ডি জুন ১৯: তৃতীয় ওয়ানডে, কলম্বো জুন ২১: চতুর্থ ওডিআই, কলম্বো ২৪ জুন: পঞ্চম ওডিআই, কলম্বো জুন ২৯-৩ জুলাই: প্রথম টেস্ট, গল জুলাই ৮-১২: দ্বিতীয় টেস্ট, গল।

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷