ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

তরুণ ক্রিকেটারদের স্বপ্নে হতাশ লারা!

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২২ ০১:২৪

ব্রায়ান লারা। ছবিঃ ফাইল ফটো। ব্রায়ান লারা। ছবিঃ ফাইল ফটো।

নিউজ ডেস্কঃ সাদা পোষাকের ক্রিকেটকে ‘আল্টিমেট’ সংস্করণ হিসেবে ধরা হয়। একটা সময় ছিল যখন প্রায় সকল ক্রিকেটারেরই ক্রিকেট ধ্যানে থাকতো এই ফরম্যাট। তবে ক্রিকেটার বিশেষ করে তরুণদের বর্তমান স্বপ্ন লীগ খেলে ক্যারিয়ার সমৃদ্ধ করা৷

সময়ের সঙ্গে অর্থের ঝনঝনানিতে সাদা পোষাকে ক্যারিয়ার সমৃদ্ধ করার স্বপ্ন খুব একটা নেই খেলোয়াড়দের মাঝে। তরুণরা ছুঁটছেন আইপিএল, বিপিএল, পিএসএল, বিগ ব্যাশের মতো ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে। যার সর্বশেষ উদাহরণ দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ বাদ দিয়ে আইপিএল খেলবেন পাঁচ প্রোটিয়া ক্রিকেটার।

সব মিলিয়ে তরুণদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশি আগ্রহে হতাশ ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারা। আইসিসির কাছ থেকে নতুন নিয়ম চান তিনি। লারা বলেছেন, ‘দেশের হয়ে খেলাটা প্রথমে আসা উচিত। কারণ আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছি, অন্য সুযোগগুলো এমনিতেই খুলে গেছে। তরুণ ক্রিকেটাররা টেস্ট ক্রিকেট ছেড়ে দিচ্ছে এটা হতাশাজনক। আইসিসির একটা নিয়ম করা উচিত যে এতগুলো ম্যাচ খেললে তারপর টি-টোয়েন্টি লিগ খেলতে পারবে। কিছু একটা করা দরকার।’

কয়েকদিন আগে মারা গেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন। তার সঙ্গে এক সময় ভালোই দ্বৈরথ জমেছিলো লারার। এই তারকার শোকে সবাই মূহ্যমান। ব্যতিক্রম নন লারাও। সবসময় সব বিষয়ে স্পষ্ট থাকতেন ওয়ার্ন, এটাই জানালেন ক্যারিবীয়ান কিংবদন্তিও।

তিনি বলেছেন, ‘আমরা কিছু দুর্দান্ত লড়াইয়ের সাক্ষী হয়েছি। কিন্তু দিনশেষে সে সবকিছু পেছনে ফেলে দেয় আর আপনার সঙ্গে ড্রিংক করতে বসে যাবে। একজন ধারাভাষ্যকার হিসেবে সে সবসময় সঠিক বিষয়ে কথা বলেছে। তার প্রভাব ইতিবাচক ছিল যেখানেই গিয়েছে’।

 

- নট আউট/এমআরএস/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷