ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বড় দলগুলির সঙ্গে বেশি টেস্ট খেলতে চাই: রশিদ খান

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২২ ০১:১৮

ছবিঃ ফাইল ফটো ছবিঃ ফাইল ফটো

নিউজ ডেস্কঃ ২০১৭ সালে টেস্ট ক্রিকেটে মর্যাদা পেয়েছে আফগানিস্তান। এই দীর্ঘ প্রায় ৫ বছরে স্রেফ মাত্র ৬টি টেস্ট খেলতে পেরেছে তারা। টেস্ট ম্যাচের এই স্বল্পতা নিয়ে আক্ষেপ জানিয়েছেন আফগানের তারকা ক্রিকেটার রশিদ খান। বড় দলগুলির বিপক্ষে বেশি টেস্ট চান এই  লেগ স্পিনার।

টেস্ট ক্রিকেটে মর্যাদা পাওয়ার পরে ২০১৮ সালে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলে আফগানরা।  এরপরে ২০১৯ সালে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে একটি করে টেস্ট ম্যাচ খেলেছে তারা। তবে ২০২০ সালে কোনো টেস্ট খেলার সুযোগ না পেলেও গত বছর জিম্বাবুয়ে বিপক্ষে দুটি টেস্ট ম্যাচে মাঠে নেমেছিলো আফগানরা।

যার ফলে দীর্ঘ প্রায় ৫ বছরে এখন পর্যন্ত স্রেফ ৬টি টেস্ট খেলতে পেরেছে আফগানিস্তান। গত বছর অস্ট্রেলিয়াতে একটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল আফগানদের। তবে আফগানিস্তানে তালেবান শাসনের প্রভাবে সেটা আপাতত স্থগিত হয়ে রয়েছে।

টেস্ট ম্যাচের এই স্বল্পতা নিয়ে আক্ষেপ জানিছেয়েন রশিদ খান। তার মতে, এভাবে টেস্ট খেলে এই সংস্করণে উন্নতি করা কঠিন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫ তম আসর খেলতে ভারতে অবস্থান করছেন এই আফগান লেগস্পিনার। সেখানে থাকাকালে টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে আরও বেশি টেস্ট খেলার আকুতি জানালেন রশিদ খান।

তিনি বলেন, “বড় দলগুলির সঙ্গে আমরা আরও বেশি টেস্ট খেলতে চাই, অন্তত বছরে দুই-তিনটি করে হলেও। সেটি হলে তরুণ ক্রিকেটারদের জন্য হবে বড় অনুপ্রেরণা। তাহলে অনেক কিছু শেখার ও উন্নতি করার সুযোগ পাবে তারা।

তারকা ক্রিকেটার রশিদ আরও বলেন, “সব সংস্করণেই বড় দলগুলির বিপক্ষে ম্যাচ প্রয়োজন, তবে টেস্ট হলে তা হবে বড় পাওয়া। বড় দলগুলির বিপক্ষে যত খেলার সুযোগ পাব, ততই ভালো হয়ে উঠব আমরা।”

উল্লেখ্য, আফগানদের ভবিষ্যৎ সূচি অনুসারে চলতি বছরে এখনও পর্যন্ত কোনো টেস্ট নেই।

 

- নট আউট/এসআর/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷