ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দুই ম্যাচ নিষিদ্ধসহ মোটা অংকের জরিমানা জেসনের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২২ ২২:২১

ছবিঃ ফাইল ফটো ছবিঃ ফাইল ফটো

নিউজ ডেস্কঃ ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জেসন রয়কে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে প্রায় তিন লাখ টাকা জরিমানাও করা হয়েছে। ৩১ মার্চের মধ্যে এই টাকা পরিশোধ করতে হবে এই ইংলিশ ওপেনারকে। মঙ্গলবার (২১ মার্চ) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়্যালস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইসিবি এক বিবৃতি অনুসারে শৃঙ্খলাভঙ্গের কারণে জেসন রয়কে এই শাস্তি পেতে হয়েছে। ক্রিকেট ডিসিপ্লিন কমিশনের একটি প্যানেলের দাবি, ইসিবির নিয়ম অনুযায়ী ৩.৩ নম্বর ধারা ভঙ্গ করেছেন তিনি। যদিও রয়ের অপরাধের বিষয়ে পরিষ্কার করে কিছুই জানায়নি বোর্ড। তবে ৩১ মার্চের মধ্যেই তারকা ক্রিকেটারকে জরিমানা দিতে হবে।

এছাড়া আগামী এক বছর তার ওপর নজর রাখার কথা জানিয়েছে ইসিবি। বিবৃতিতে আরও জানানো হয়েছে, আগামী ১২ মাস রয়ের উপর নজর থাকবে ইসিবির। ভালো আচরণের উপর ভিত্তি করে থাকবে স্থগিত নিষেধাজ্ঞাও। সর্বশেষ ইংল্যান্ডের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিলেন রয়। এরপর পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) অংশ নিয়েছিলেন তিনি।

এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটানসের হয়ে খেলার কথা ছিল। তবে টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগেই আইপিএল থেকে সরে দাঁড়ান তিনি। কারণ হিসেবে জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তির কথাই বলেছেন তিনি। আইপিএলে খেলার পরিবর্তে তিনি পরিবারের সঙ্গে কিছুটা ভালো সময় কাটাতে চান বলেও জানিয়েছিলেন এই ইংলিশ ক্রিকেটার।

 

- নট আউর/এসআর/ডব্লিউআর।

 
 
 


আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷