ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাকিবদের ছাড়া খেললে সূচিতে পরিবর্তন আসবে: পাপন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩ ১৫:৪৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ পাল্লা দিয়ে বাড়ছে প্রখর রোদ আর তীব্র গরম। এই অবস্থাতেও চলছে ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগ (ডিপিএল)। খেলোয়াড়রা একপ্রকার রুটি-রুজির জন্য বাধ্য হয়েই খেলছে। পরিস্থিতি কাটিয়ে উঠতে সূচি পরিবর্তনের আশা করেছিলেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। 

সুজনের আশায় সূর মিলিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। একই সাথে বেঁধে দিয়েছেন শর্ত। সাকিব -তামিমদের ছাড়া অর্থাৎ জাতীয় দলের ক্রিকেটারদের ছাড়া দলগুলো খেললে সূচিতে পরিবর্তনের চেষ্টা করবে বিসিবি। 

মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে গতকাল পাপন বলেন, ‘আসলে এই গরমটা একেবারে অপ্রত্যাশিত, আগে কখনও আমরা দেখিনি। এটা অবশ্যই আমাদের মাথায় থাকবে। আমরা ভবিষ্যতে যখনই এই খেলাগুলোর পরিকল্পনা করবো তখন এটা মাথায় থাকবে। তবে এটা মাথায় থাকলেই যে খুব বেশি কিছু একটা করা যাবে বলে আমার মনে হয় না। আমাদের যে ক্যালেন্ডার আর স্পেস আছে তাতে খুবই কঠিন।’


‘আমরা খেলা দিতে পারব, কথা হচ্ছে ক্লাবগুলো খেলতে রাজি হবে কিনা। জাতীয় ক্রিকেটার ছাড়া কেউ খেলতে চায় না। আর আমাদের যে দায়বদ্ধতা আছে, ওইটাকে আলাদা রেখে সময় বের করা খুবই কঠিন। আমাদেরকে আসলে মেনেই নিতে হবে জাতীয় ক্রিকেটারদের ছাড়াই খেলতে হবে ডিপিএল। ওদের থাকতেই হবে এমন চিন্তা থেকে যদি বের হয়ে না আসি তাহলে সূচি সরানো যাবে না।’

প্রতি বছরে মার্চের মাঝামাঝি শুরু হয় বাংলাদেশের অন্যতম সেরা এই ঘরোয়া টুর্নামেন্ট। যা শেষ হয় এপ্রিলের শেষ নাগাদ। যে সময়টায় বাংলাদেশে বরাবরই রোদের প্রখরতা ও গরম থাকে। তবে অন্যান্যবারের তুলনায় এবার গরমটা একটু বেশি। গেল কদিনে তাপপ্রবাহের তীব্রতা ক্রমশই বেড়ে চলেছে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...