ঢাকা | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২ ২৩:৫৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সবশেষ আসরে কোন ম্যাচ না হারলেও শিরোপা জিততে পারেনি রংপুর বিভাগ। জয়ের চেয়ে ড্রয়ের পাল্লা ভারি হওয়ায় কোন ম্যাচ না হেরেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তাদের। তবে প্রথম ম্যাচ হারলেও পরের ৫ ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে নিজেদের ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেছে আকবর আলীর দল। সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা জিতল রংপুর। এর আগে ২০১৪-১৫ সালে ট্রফি জিতেছিল তারা।


বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে জয়ের জন্য ৮৮ রান তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারায় রংপুর। এবাদত হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৭ বলে ১ রান করা মাইশুকুর রহমান। আরেক ওপেনার আব্দুল্লাহ আল মামুনও ইনিংস বড় করতে পারেননি।

রেজাউর রহমান রাজার বলে জাকির হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মামুন। প্রথম ইনিংসে ১৩ রান করা এই ব্যাটার এদিন আউট হয়েছেন ১০ রানে। এরপর মিম মোসাদ্দেকের সঙ্গে মিলে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন রিশাদ হোসেন। যদিও তাদের দুজনের জুটি বড় হতে দেননি তানজিম হাসান সাকিব।


ডানহাতি এই পেসারের বলে জাকিরকে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ৪৭ বলে ২০ রান করা রিশাদ। একই ওভারে আউট হয়েছেন তানবীর হায়দার। এদিকে অধিনায়ক আকবর ১৮ রান করে আউট হলেও রংপুরের জয় আটকাতে পারেনি সিলেট। মোসাদ্দেক ২৯ রানে অপরাজিত থেকে রংপুরের ৫ উইকেটের জয় নিশ্চিত করেন।

এর আগে প্রথম ইনিংসে মাত্র ১০৭ রানে অল আউট হয় সিলেট। জবাব দিতে নেমে ১৮৮ রানে গুটিয়ে যায় রংপুর। ৮১ রানে পিছিয়ে থেকে ব্যাটিং করতে নেমে ১৬৮ রানের বেশি করতে পারেনি জাকিরের দল। তাতে রংপুুরের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৮৮ রান। সেটিও ৫ উইকেট হাতে রেখেই জিতে নেয় রংপুর।

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...