ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৭

হাবিবুর রহমান সোহান। ছবি: বিসিবি হাবিবুর রহমান সোহান। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ মার কাটারি ব্যাটার হিসেবে অনেক আগে থেকেই বেশ সুখ্যাতি ছিল বাংলাদেশ তরুণ তারকা হাবিবুর রহমান সোহানের। সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেখিয়েছিলেন প্রতিভার ঝলক। এবার বাংলাদেশের ঘরোয়া লিস্ট ‘এ’ ক্রিকেটে মাশরাফির পুরনো রেকর্ড ভেঙে গড়েছেন নয়া রেকর্ড। 

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এখন হাবিবুর রহমান সোহানের দখলে। বিসিএল ওয়ানডেতে উত্তরাঞ্চলের হয়ে খেলা এই ব্যাটার আজ (বৃহস্পতিবার) ৪৯ বলে হাঁকান সেঞ্চুরি। তাতেই বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার রেকর্ড ভেঙেছেন। এর আগে দেশের ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল মাশরাফির দখলে।

শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২০১ রানে অলআউট হয় মধ্যাঞ্চল। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৪৯ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন সোহান। সেঞ্চুরির পথে এই আগ্রাসী ব্যাটার হাঁকান ৭ চার ও ৮ ছক্কা। শেষ পর্যন্ত ৯টি করে চার ও ছক্কায় সোহান খেলেন ৬১ বলে ১১৭ রানের ইনিংস। 

এর আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল মাশরাফি বিন মর্তুজার। ২০১৬ সালে ফতুল্লায় কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন মাশরাফি। যা এতোদিন ধরে ছিল দেশের ক্রিকেটে কোন ক্রিকেটারের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...