ঢাকা | বৃহঃস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২ ১৫:২০

ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন সাইফ। ছবু: বিসিবি ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন সাইফ। ছবু: বিসিবি

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দশম আসরের৷ সাভারে বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে প্রথম রাউন্ডের ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বিসিবি সাউথ জোন। মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে বিসিবি নর্থ জোনকে তারা হারিয়েছে ৭২ রানে।

এদিন আগে ব্যাট করে নাঈম শেখ ও তৌহিদ হৃদয়ের হাফ সেঞ্চুরিতে ১৯৯ রান সংগ্রহ করে সাউথ জোন। নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। লক্ষ্য তাড়ায় মেহেদী মিরাজ ও নাসুম আহমেদের স্পিন তোপে মাত্র ১২৭ রানেই গুটিয়ে যায় বিসিবি নর্থ জোন। মিরাজ একাই নেন ৫ উইকেট। 

সাউথের দেওয়া ২০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, এদিন রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন নর্থের ওপেনার তানজিদ তামিম। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। এক পর্যায়ে বোর্ডে ৬৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বিসিবি নর্থ জোন। দলের হাল ধরতে ব্যর্থ হন মাহমুদউল্লাহ রিয়াদও।

শেষ দিকে একাই লড়াই করেন শামিম পাটওয়ারি৷ তবে সেটা যথেষ্ট ছিল না নর্থের জন্য। শেষ পর্যন্ত ২০ ওভার বাকি থাকতেই ১২৭ রানে গুটিয়ে যায় তারা৷ নর্থ জোনের পক্ষে শামিম পাটওয়ারি করেন সর্বোচ্চ ৪২ রান। এছাড়া সৈকত আলী ও ফজলে রাব্বির ব্যাট থেকে আসে ২৬ রান করে।

সাউথ জোনের হয়ে অধিনায়ক মেহেদি মিরাজ একাই নেন ৫টি উইকেট। নাসুম আহমেদের শিকার ৩টি উইকেট।

এর আগে ব্যাট করে, নর্থের দুই পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদের তোপে ১৯৯ রানেই থামে বিসিবি সাউথ জোন। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন তৌহিদ হৃদয়। এছাড়া নাঈম শেখের ব্যাট থেকে আসে ৫৪ রান। অধিনায়ক মিরাজ করেন ২৫ রান। ইস্ট জোনের পক্ষে সাইফউদ্দিন নেন ৫ উইকেট। তাসকিন আহমেদ ও শফিকুলের ২টি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...