ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি পরিসংখ্যান

শেষ ছয়ে তিন তিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২৪ ১২:০৮

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামীকাল শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ জিম্বাবুয়ের তুলনায় বাংলাদেশের কাছে বেশিই গুরুত্বপূর্ণ। কেননা এই সিরিজ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা স্কোয়াড খুঁজতে চলছে নির্বাচক প্যানেল। 

 

বাংলাদেশ ক্রিকেটের পরম বন্ধু জিম্বাবুয়ে। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ২০ বার। যেখানে বাংলাদেশের ১৩ জয়ের বিপক্ষে জিম্বাবুয়ের জয় ৭ ম্যাচে। শক্তিমত্তা ও পরিসংখ্যান বিচারে বাংলাদেশকে এগিয়ে রাখবে যে কেউ। তবে জিম্বাবুয়ের এই দলটি যে কোন সময় হতাশার কারণ হতে পারে টাইগারদের জন্য। 

বাংলাদেশ-জিম্বাবুয়ে শেষ ছয় ম্যাচের পরিসংখ্যান বলছে জয়ের সংখ্যা সমান তিন। বাংলাদেশের জয় ছিল ৩ রান, ৭ উইকেট ও ৫ উইকেটে। অপরদিকে জিম্বাবুয়ের জয় ছিল, ১০,১৭ ও ২৩ রানের। 

বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন ও মোহম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে দল : জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইন্সলে এনডিলোভু, রিচার্ড এনগারাভা ও সিন উইলিয়ামস।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।