ঢাকা | বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২ ১৬:৩১

ইয়াসির আলী রাব্বি। ফাইল ছবি ইয়াসির আলী রাব্বি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দশম আসরের৷ সাভার বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে প্রথম রাউন্ডের ম্যাচে বড় জয় পেয়েছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। রাব্বির দুর্দান্ত ব্যাটিংয়ের পর, এবাদত-রাজাদের বোলিং তাণ্ডবে ১১৪ রানের ব্যবধানে তারা হারিয়েছে বিসিবি সেন্ট্রাল জোনকে।

এদিন আগে ব্যাট করে রাব্বির ক্যামিওতে ২৫৪ রানের সংগ্রহ গড়ে ইসলামি ব্যাংক ইস্ট জোন। লক্ষ্য তাড়ায় এবাদত-মেহেদীদের বোলিং তোপে মাত্র ১৪০ রানে গুটিয়ে যায় বিসিবি সেন্ট্রাল জোন। তাতেই বড় জয় দিয়ে বিসিএল শুরু করল মুশফিক-তামিমদের ইস্ট জোন। 

ইসলামি ব্যাংকের দেওয়া ২৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, দুই ওপেনার সৌম্য সরকার ও আব্দুল মজিদের ব্যাটে উড়ন্ত সূচনা পায় বিসিবি সেন্ট্রাল জোন। উদ্বোধনী জুটিতে এই দু'জন মিলে যোগ করেন ৪৭ রান। ১৯ রান করা সৌম্যর বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দলীয় ৬৪ রানের মাথায় ব্যক্তিগত ২৭ রানে ফিরেন আরেক ওপেনার আব্দুল মজিদ।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে লক্ষ্যটা কঠিন বানিয়ে ফেলে বিসিবি সেন্ট্রাল জোন। এক পর্যায়ে দলীয় একশ পার করার আগেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। বাকিদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রাখেন নাজমুল শান্ত৷ তবে তাকে এদিন সঙ্গ দিতে পারেনি সেন্ট্রালের কোন ব্যাটার'ই।

শেষ পর্যন্ত ১৭ ওভার বাকি থাকতেই ১৪০ রানে গুটিয়ে যায় বিসিবি সেন্ট্রাল জোন। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন নাজমুল শান্ত। ইস্ট জোনের হয়ে ৪টি উইকেট নেন এবাদত হোসেন। শেখ মেহেদী ও রেজাউর রেজার শিকার ৩টি করে উইকেট। 

এর আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২৫৪ রানের পুঁজি পায় ইসলামি ব্যাংক ইস্ট জোন। দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান করেন ইয়াসির আলী রাব্বি। এছাড়া অধিনায়ক মুশফিকুর রহিম করেন ৪৪ রান। আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান। সেন্ট্রাল জোনের হয়ে ৪টি উইকেট নেন তাইজুল ইসলাম। ২টি করে উইকেট নেন রবিউল হক ও সুমন খান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...