ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় দলের ক্যাম্প ছেড়ে ডিপিএলে ৪ ক্রিকেটার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪ ১০:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশের আসন্ন টি-টোয়েন্টি সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে। জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ অংশগ্রহণ নিশ্চিত করতে পারেনি সফরকারীরা। তবুও এই সিরিজকে গুরুত্বের সাথেই নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার কারণে আইপিএল থেকে নিয়ে আসা হচ্ছে মুস্তাফিজুর রহমানকে। মহেন্দ্র সিং ধোনির সাথে একই হোটেলে থাকা, নিয়মিত একাদশের জায়গা পাওয়ার চেয়েও জিম্বাবুয়ে সিরিজ বড় হয়েছে ম্যানেজম্যান্টের কাছে। এদিকে ডিপিএলের জন্য জাতীয় দলের ক্যাম্প ছেড়েছেন ৪ ক্রিকেটার। 

ডিপিএলের দল আবাহনী প্রতিবছর প্রায় জাতীয় দলের একাদশকেই ধরে রাখে। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে জিম্বাবুয়ে সিরিজের কারণে গুরুত্বপূর্ণ সময়ে হারাতে হয়েছে সবক’জন ক্রিকেটারকে। যার ফলে ঠিকঠাক ভাবে একাদশও সাজাতে পারছেন না কোচ খালেদ মাহমুদ সুজন। এমন অবস্থায় চট্টগ্রাম থেকে ক্যাম্প ছেড়ে দলের সাথে যোগ দিয়েছেন আফিফ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব। 

আবাহনীর মতও মোহামেডানও নিয়েছে বাড়তি ‍সুবিধা। দলটি দলে পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। এতে মোট ৪ ক্রিকেটারকে জাতীয় দলের ক্যাম্প ছেড়ে পাঠানো হয়েছে প্রিমিয়ার লিগ খেলতে।

জানা গেছে, এই ম্যাচে তিনজন খেলোয়াড় চেয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির কাছে আবেদন করে আবাহনী, মোহামেডানের একজন খেলোয়াড়ই ছিলেন জাতীয় দলে। তাকে এই ম্যাচের জন্য চায় মোহামেডান। খেলোয়াড় চেয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাবও। তবে তাদের কাউকে ছাড়া হয়নি। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের দুই খেলোয়াড় জাতীয় দলে থাকলেও তারা তাদেরকে চেয়ে আবেদন করেনি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...