ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে ‘১’ রানে জিতল হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ মে ২০২৪ ০০:১৩

ভুবনেশ্বর কুমার জেতালেন হায়দ্রাবাদকে। ছবি: আইপিএল ভুবনেশ্বর কুমার জেতালেন হায়দ্রাবাদকে। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুরু থেকেই উড়ছে রাজস্থান রয়্যালস। অন্যদিকে দারুণ শুরু করা সানরাইজার্স হায়দ্রাবাদ শেষ দিকে এসে হারিয়েছে খানিকটা খেই। শেষ দুই ম্যাচেই দলটিকে নিতে হয়েছিল পরাজয়ের স্বাদ। আইপিএলের বৃহস্পতিবারের ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দু'দল। যেখানে হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয় পেয়েছে হায়দ্রাবাদ। 

ঘরের মাঠে এদিন আগে ব্যাট করে ২০১ রানের পাহাড় গড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। ক্যারিয়ার সেরা ইনিংস খেলা নিতিশ কুমার অপরাজিত থাকেন ৭৬ রান করে। এছাড়া ট্রাভিস হেড পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। শেষ দিকে হেনরিখ ক্লাসেন খেলেছেন চল্লিশোর্ধ্ব রানের ঝোড়ো ইনিংস। 

জবাবে ইনিংসের প্রথম ওভারেই জস বাটলার ও সঞ্জু স্যামসনের উইকেট হারিয়ে বিপাকে পড়ে রাজস্থান। এরপর যশস্বী জয়সওয়াল ও রিয়ান পরাগের ব্যাটে ঘুরে দাঁড়ায় দলটি। এই দু'জনই তুলে নেন ফিফটি। গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ফের বিপাকে পড়ে রাজস্থান। 

শেষ দিকে রভম্যান পাওয়েল রাজস্থানকে রাখেন লড়াইয়ে। শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ছিল ১৩ রান। ভুবনেশ্বর কুমারের করা ফাইনাল ওভারের প্রথম ৫ বল থেকে ১১ রান সংগ্রহ করেন পাওয়েল। শেষ বলে জয়ের জন্য দুই রান প্রয়োজন ছিল রাজস্থানের। চরম উত্তেজনার এই ম্যাচে শেষ বলে ভুবনেশ্বর ফেরান পাওয়েলকে।

তাতেই শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানের জয় পায় সানরাইজার্স হায়দ্রাবাদ। স্বাগতিক হায়দ্রাবাদের পক্ষে ৩ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। কামিন্স ও নাটরাজন নেন ২ উইকেট করে। রাজস্থানের পক্ষে রিয়ান পরাগ ৭৭, জসওয়াল ৬৭ ও পাওয়েল করেন ২৭ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...