ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আবাহনীর স্বার্থে আইপিএল যাত্রা হয়না শরিফুলদের ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪ ১২:০১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার স্বপ্ন থাকে প্রতিটি ক্রিকেটারের। টাকা ‍মূখ্য হলেও শেখার দারুণ এক সুযোগ থাকে খেলোয়াড়দের সামনে। অর্থনৈতিক নিরাপত্তার পাশাপাশি অভিজ্ঞতা বাড়ানোর মঞ্চ বলেই তরুণরা ঝুঁকে সেই পথেই। নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকেও একাংশ পায় উৎসাহ। তবে এক্ষেত্রে ব্যতিক্রম বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ক্রিকেটারদের আইপিএল খেলতে না দেওয়াটাই যেন বড় সাফল্য বোর্ডের কাছে। আবার বিশেষ ক্ষেত্রে অনাপত্তি পত্র দিলেও সুতো বেঁধে রাখে একটা নির্দিষ্ট সময়ের জন্য। এই যেমন আইপিএলে দারুণ করতে থাকা মুস্তাফিজকে জিম্বাবুয়ে সিরিজে চায় বোর্ড। যার কারণে চলতি মাসেই আইপিএল ছাড়তে হবে মুস্তাফিজকে। আবার ওয়ার্কলোড ইস্যুর কারণে তাসকিন-শরিফুলদের ছাড়তে চায়না দেশের ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক সংস্থা। অথচ এই তপ্ত গরমে বিশ্রামের পরিবর্তে ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন দেশের এই দুই পেসার। এতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই প্রশ্ন তুলছেন, তবে কি আবাহনীর স্বার্থেই আইপিএল খেলতে পারছেন না তাসকিন-শরিফুল। 

ডিপিএলে এবারের মৌসুমে আবাহনীর হয়ে খেলছেন তাসকিন-শরিফুল। টানা দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন পঞ্চগড় এক্সপ্রেস। আইপিএল থেকে বছরের শুরুতে প্রস্তাব আসলেও দিতে হয়েছে নেতিবাচক উত্তর। 

বিশ্বকাপকে সামনে রেখে যখন বিশ্রামে থাকার কথা দলের গুরুত্বপূর্ণ সদস্যদের। তখন তপ্ত রোদে পঞ্চাশ ওভারের খেলায় ব্যস্ত তারা। বিসিবির কাছে কি দেশের তুলনায় একটি ক্লাবের স্বার্থ এখন বড়, এমন প্রশ্নের উত্তর খুঁজে কেউ কেউ।  

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...