ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ম্যাচ হেরেও বিজয় উল্লাস শেখ জামালের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২ ০২:৪৯

ডিপিএলে চ্যাম্পিয়ন শেখ জামাল। ছবি বিসিবি। ডিপিএলে চ্যাম্পিয়ন শেখ জামাল। ছবি বিসিবি।

নিউজ ডেস্কঃ  ওয়ালটন পৃষ্টপোষকতায় চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শেষ ম্যাচের আগেই এই বিজয় নিশ্চিত করা দলটি নিজেদের শেষ ম্যাচ হেরেছে রানার্সআপ লিজেন্ড অব রূপগঞ্জের কাছে। 

শিরোপা নিশ্চিত হওয়ায় নিয়ম রক্ষার ম্যাচে বৃহস্পতিবার মিরপুরে মুখোমুখি হয় শেখ জামাল আর রূপগঞ্জ। প্রতিপক্ষ বোলার আল আমিন ইসলামের বোলিং তোপে মাত্র ১১৬ রানে অলআউট হয় ইমরুল কায়েসের শেখ জামাল। সহজ লক্ষ্য ৮ উইকেট হাতে রেখে টপকে যান মাশরাফির দলটি।

পয়েন্টের হিসেবে শেখ জামাল এগিয়ে থাকার কারনে ম্যাচ জিতেও বিজয় উল্লাস করা হয়নি মাশরাফি-সাকিবদের। ম্যাচ হারলেও ট্রফি জয়ের আনন্দে মেতে ওঠেন ধানমন্ডির জায়ান্টরা। সুপার লিগের শেষ দিনে পুরস্কার বিতরণী মঞ্চে জামালের হাতে শিরোপা, প্রতিপক্ষের সাফল্যে হাততালি দিতে হলো সাকিব, মাশরাফিদের।


আগে ব্যাট করে শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন ইমরুল। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে মুশফিকের ব্যাট থেকে। নুরুল হাসান সোহান ১৫ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটা ছুতে পারেননি। অনবদ্য বোলংয়ে মাত্র ৩১ রান দিয়ে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা আল আমিন।

জামালের দেওয়া এই ছোট লক্ষ্য তাড়া করতে বেশি বেগ পোহাতে হয়নি রূপগঞ্জকে। রানের দেখা পেয়েছেন সাব্বির রহমান। ইরফান শুক্কুরের (১৪) বিদায়ের পর রকিবুলের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন তিনি। পারভেজ রসুলের বলে ৩৩ বলে ৩৬ রান করে আউট হন সাব্বির। তবে ৭৯ বলে ৪০ করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রকিবুল। তার সঙ্গী হিসেবে ১৪ বলে ২৩ রানের অপরাজিত ইনিংস খেলেন নাঈম ইসলাম।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...