ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

অন্যন্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২ ০১:০৯

তুলে নিয়েছেন আসরের তৃতীয় সেঞ্চুরি। ফাইল ছবি তুলে নিয়েছেন আসরের তৃতীয় সেঞ্চুরি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ইতিহাস গড়লেন এনামুল হক বিজয়। প্রাইম ব্যাংকের হয়ে খেলা এই ওপেনার ছুঁলেন হাজার রানের গণ্ডি। ডিপিএলের ইতিহাসে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে অবিশ্বাস্য এই কীর্তি গড়লেন এনামুল হক বিজয়। এক ম্যাচ আগেই ভেঙেছিলেন ডিপিএলের এক আসরে সর্বোচ্চ ৮১৪ রান করা সাইফ হাসানের রেকর্ড।

আজ বিকেএসপিতে রূপগঞ্জের বাঁহাতি পেসার নাহিদের অফস্ট্যাম্পের খানিকটা বাইরের ডেলিভারি পয়েন্টের দিকে ঢেলে দিয়েই দৌড়ে নিলেন এক রান, আর তাতেই পৌঁছে গেলেন ৬৯ থেকে ৭০ রান। এই সিঙ্গেল নেওয়ার মাঝের সময়টায় দুই হাত প্রসারিত করে করলেন উদযাপন। পপিং ক্রিজে পৌঁছে খুললেন হেলমেট, দেখালেন নিজের উচ্ছ্বাস। এমন উল্লাস অবশ্য বিজয়কেই ত মানায়। ডিপিএলে এর আগে যা করে দেখাতে পারেনি অন্য কেউ সেটাই করে দেখালেন এই ওপেনার।

চলতি ডিপিএলে এখন পর্যন্ত ১৪ ম্যাচে ৮টি অর্ধশতক ও ৩টি শতক হাঁকিয়েছেন বিজয়। বিকেএসপিতে আজ রূপগঞ্জের বিপক্ষে তামিমের সঙ্গে গড়েছেন দুই শতাধিক রানের জোট। আসরে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। তামিমের সেঞ্চুরি উদযাপনের কিছুক্ষণ বাদেই চলতি ডিপিএলে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন এনামুল হক বিজয়। অবশ্য তার আগে অন্যন্য উচ্চতায় উঠেন এই ওপেনার।

উল্লেখ্য, ডিপিএলে এখন পর্যন্ত আটশ রান পার করা ব্যাটার রয়েছেন চারজন। এর আগে সাইফ হাসান (৮১৪), নাইম শেখরা (৮০৭ রান) এমন কীর্তি গড়লেও চলতি ডিপিএলে আটশ রানের গণ্ডি টপকালেন নাইম ইসলাম ও এনামুল হক। তবে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে ডিপিএলে নয়শো ও এক হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন বিজয়।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...