ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

মাশরাফী দলের জন্য অনুপ্রেরণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২ ০২:০৬

ইনজুরি নিয়ে ডিপিএল খেলছেন মাশরাফি। ফাইল ছবি। ইনজুরি নিয়ে ডিপিএল খেলছেন মাশরাফি। ফাইল ছবি।

মাশরাফীর জীবনে অতপ্রতভাবে জড়িয়ে রয়েছে ইনজুরি। ইনজুরিহীন মাশরাফীকে কল্পনা করাও দুষ্কর বিষয়।সময়ের সাথে যত অভিজ্ঞ হয়েছে ম্যাশ ইনজুরি ততই গুরতর হয়েছে। তবে দেশের জন্য চালিয়ে গেছে নিয়মিত খেলা। দেশের দায়িত্ব ছেড়ে খেলার প্রতি ভালোবাসার টানে সংসদ সদস্য হয়েও মাঠের প্রত্যক্ষ সদস্য তিনি।


মাশরাফী বিন মোর্ত্তজার বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব সেই সঙ্গে টিম অ্যাফোর্ড। সব মিলেয়ে দারুণ ছন্দে আছে লিজেন্ডস অব রূপগঞ্জ। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শিরোপার নিষ্পত্তিতে এখনও বাকি তিন রাউন্ড। যদিও শীর্ষে থাকা শেখ জামাল এগিয়ে ৪ পয়েন্টে। তবুও এখনই শিরোপার আশা ছাড়ছে না রূপগঞ্জ। দলটির বোলিং কোচ নাজমুল হোসেন বলছেন, সাকিবের অন্তর্ভুক্তিতে দলের আস্থায় যোগ হয়েছে বাড়তি মাত্রা।
মাশরাফীর ভেল্কি ছাড়িয়ে গেছে সবাইকে
খেলার সময়

দলবদলের বাজারে ঢাকঢোল পেটানো নেই, বড় তারকার পেছনে ছোটা নেই, তবুও রূপগঞ্জের যা আছে অনেক দলেরই তা নেই। টিম অ্যাফোর্ড, জেতার প্রচণ্ড ক্ষুধা।

চলতি ডিপিএলে শেখ জামালের শিরোপা জয়ের পথে বড় বাধা। দুইয়ে থাকা রূপগঞ্জের শক্তির তবে উৎস কী?

আসরের শুরু থেকেই দারুণ ধারাবাহিক নাঈমের ব্যাট। ১২ ইনিংসে ৭৮৭ রান। ৫৪৪ রান করে চেরাগ জেনি আছেন তার পেছনেই। সাব্বির করেছেন ৩৫১। তবে বুড়ো মাশরাফীর ভেল্কি ছাড়িয়ে গেছে সবাইকে।

বল হাতে ১৮ উইকেট জানান দেয় বুড়িয়ে গেলেও ফুরিয়ে যাননি ম্যাশ। রানা জেনিরাও দিচ্ছেন আস্থার প্রতিদান। তাইতো এখনও শিরোপায় চোখ লিজেন্ডস অব রূপগঞ্জের।

লিজেন্ডস অব রূপগঞ্জের পেস বোলিং কোচ নাজমুল হোসেন বলেন, মাশরাফী যে এ বয়সে খেলছেন, তাতেই আমরা অবাক হয়ে যাচ্ছি। কিন্তু আমার কাছে মনে হয়, এটি কনফিডেন্স এবং অভিজ্ঞতার ফল। এখানে বয়স কোনো বিষয় না, যদি আপনি ফিট থাকেন। মাশরাফী এখনও যথেষ্ট ফিট। তিনি এ পর্যন্ত ১৮টি উইকেট নিয়েছেন ডিপিএলে। আমাদের তো অনেক বোলার আছে, কিন্তু পরেনি কেন? টিমের যে বন্ডিং করা, বা একজন জুনিয়র খেলোয়াড় রান করতে পারছে না, কীভাবে রান করতে পারবে, মানে তাদেরকে বুস্ট করা- এগুলো আমরা সব একসঙ্গে করছি। পুরো দলটাকে বুস্ট করার ক্ষেত্রে মাশরাফীর অবদান রয়েছে।

সবশেষ ম্যাচে তামিম বা সাকিব দ্বৈরথে এক্স ফ্যাক্টর ছিলেন মিস্টার সেভেন্টি ফাইভ। বল হাতে যিনি শুরুতেই ঘুড়িয়ে দিয়েছিলেন ম্যাচের মোড়। মাঠে সাকিবের উপস্থিতি দলকে করেছে চাঙ্গা। যা থেকে অনুপ্রেরণা খুঁজেছেন অন্যরা।

নাজমুল হোসেন বলেন, এতদিন কিছুটা সমস্যা হচ্ছিল। তবে সাকিব আসার পর আমাদের দলটা পরিপূর্ণ হয়েছে। সাকিব আসার পর মাঠের সব কিছু একেবারে পরিবর্তন হয়ে গেছে। মাশরাফী যথেষ্ট চেষ্টা করেছেন আর এখন সাকিবকে পেয়ে আমরা একটা পরিপূর্ণ দল হয়েছি। সামনে যেহেতু সুযোগ আছে, তাই চ্যাম্পিয়ন হওয়ার জন্য এগিয়ে যাচ্ছি।

ডিপিএলে এখনও রূপগঞ্জের বাকি তিন ম্যাচ। তবে আপাতত রোববার (২৪ এপ্রিল) আবাহনী ম্যাচের দিকেই তীঘ্ন দৃষ্টি রাখছে দলটির টিম ম্যানেজমেন্ট।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...