ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

যে লড়াইটা শুধুই মাশরাফির

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ০৭:১২

মাশরাফির অপেক্ষা আর তিন ম্যাচ। ছবি: বিসিবি মাশরাফির অপেক্ষা আর তিন ম্যাচ। ছবি: বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বয়স হয়ে গেছে ৩৮। এখনও খেলার মাঠে থাকা, ২২ গজে লড়াই করার, বল ছুঁটে বেড়ানোর দুর্নিবার আকর্ষণ মাশরাফি বিন মুতর্জার। সেই ভাসনাই যেন চোটাঘাতে জর্জর ৩৮ বছরের শরীরে জাগিয়ে তুলে ১৮ বছরের তারুণ্য।

হাঁটুর ইনজুরি ক্যারিয়ারের নিত্য সঙ্গী ছিল। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় যোগ হয়েছে পিঠের চোট। এই চোটকে সামলেই লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে চলতি মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে খেলে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। 

বোলিং করছেন, দলকে নেতৃত্বও দিচ্ছেন। প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে মাশরাফির রূপগঞ্জ দ্বিতীয় স্থানে রয়েছে। ডানহাতি পেসার মাশরাফি নিয়েছেন ১৮ উইকেট। 

বিপিএল চলাকালীন পিঠের চোট ধরা দেয়। পরে ভারতে চিকিৎসা করাতে গেলে চিকিৎসকরা বলেছেন অস্ত্রোপচার করালে সুস্থ হতে সময় লাগবে ৬ মাস। তখন নিশ্চিতভাবে মিস হতো প্রিমিয়ার লিগ। অস্ত্রোপচার না করিয়ে পিঠের ব্যথা সামলেই লিগ খেলে যাচ্ছেন মাশরাফি।

তবে প্রিমিয়ার লিগ শেষেই নতুন লড়াইয়ে নামতে হবে তাকে। সুপার লিগের বাকি আছে আর তিন ম্যাচ। ২৪, ২৬, ২৮ এপ্রিল রূপগঞ্জ শেষ তিন ম্যাচ খেলবে যথাক্রমে আবাহনী, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে।

চোট সামলে খেলে যাওয়ার কঠিন চ্যালেঞ্জ নিয়ে মাশরাফি বলেছেন, ‘প্রকৃতপক্ষে আমার জন্য নিজেকে পরিচালনা করা এখন কঠিন হয়েছে। কারণ আমি রিহ্যাব করতে পারছিনা ব্যাকের (পিঠের) জন্য। আজীবনই আমার সমস্যা ছিল হাঁটুর। ওয়েট ট্রেনিং করতে গিয়ে ব্যাক পেইন হয়েছে, দুইটা মিলিয়ে আসলে কঠিন পরিস্থিতি যাচ্ছে।’

লিগের পর একান্ত নিজস্ব লড়াই সম্পর্কে নড়াইল এক্সপ্রেস বলেন, ‘কিন্তু কোনোভাবে আমি আসলে আল্লাহর রহমতে সারভাইব করতে পেরেছি এ পর্যন্ত। আর তিনটা ম্যাচ আছে, এরপর লম্বা বিরতি। আশা করছি আমি চেষ্টা করবো রিহ্যাব করে কীভাবে ঠিক করা যায়।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...