ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিজয়কে বিশ্বকাপ দলে দেখতে চান মাশরাফি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২ ২১:৩৬

এনামুল হক বিজয় ও মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি এনামুল হক বিজয় ও মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) এনামুল হক বিজয়ের উইলোবাজি থামছেই নাই। গতকাল লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষেও দলের বিপর্যয়ে লড়েছেন একাই, গড়েছেন রেকর্ডও। ডিপিএলের ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রানের মালিক এখন এই ওপেনার। প্রথম ক্রিকেটার হিসেবে প্রিমিয়ার লিগে হাজার রানও হাতছানি দিচ্ছে বিজয়কে। 

ঘরোয়া লিগে রান বন্যায় ভাসা, বিজয়ের চ্যালেঞ্জটা অবশ্য অন্য জায়গায়। জাতীয় দলের বাইরে প্রায় বছর চারেক ধরে। তাই ঘরোয়া লিগে ভালো পারফর্ম করেই কাড়তে চান নজর। এদিকে প্রাইক ব্যাংকের এই তারকা ক্রিকেটারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখতে চান সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

গতকাল বিজয়ের প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পেয়েছে মাশরাফি লেজেন্ডস অব রূপগঞ্জ। ম্যাচ শেষ বিজয়ের প্রসংশা করে মাশরাফি বলেন, ‘সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওর (বিজয়) বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। আন্তর্জাতিক ক্রিকেটে ওর সেঞ্চুরিও আছে, ফিফটি আছে। অবশ্যই আমি মনে করি ওকে এখনই যত্ন করা উচিত। যদি কোনো সমস্যা থাকে সমাধান করা উচিত।’

যদিও এখনই বিজয়কে জাতীয় দলে ফেরানোর দাবী জানাচ্ছেন না মাশরাফি। প্রসেসের মধ্য দিয়েই জাতীয় দলে ফিরুক এই ওপেনার, এমনটা প্রত্যাশা সাবেক অধিনায়কের। তাই বিজয়কে এইচপি, বাংলাদেশ 'এ' দলের হয়েও পারফর্ম করার বার্তা দিয়েছেন তিনি। 

মাশরাফি আরো বলেন, ‘বিজয় যেভাবে দায়িত্ব নিয়ে ডিপিএলে ব্যাটিং করেছে, একটা দলকে যেভাবে টেনে এনেছে, ৮০০‍+ রান করেছে, সেটা দারুণ। নিশ্চিতভাবে আমি মনে করি তাকে এখনই জাতীয় দলের আশেপাশে আনা উচিত এবং তাকে নিয়ে কাজ করা উচিত। যদিও এখান থেকে তো আরেকটা ধাপ থাকে। এরপরও কিন্তু আরেকটা লেভেল আছে। এইচপি, এ টিম। কারণ ওই লেভেলটাও তো দেখতে হবে। ওই লেভেলে গিয়ে ও কেমন করছে। সো একটা জায়গা থেকে আমি মনে করি যে এটা যুক্তিসঙ্গত কথা। এখন থেকে ওকে রাডারের নিচে রাখা উচিত। সেটা খুব গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, ২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। প্রিমিয়ার লিগে এক মৌসুমে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ ছিল এটাই। গতকাল সাইফের সেই রেকর্ড ভেঙেছেন এনামুল বিজয়। এখন পর্যন্ত চলমান প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে তার সংগ্রহ ৮৭৮ রান। যেখানে ছয় হাফ সেঞ্চুরির সঙ্গে রয়েছে দুই সেঞ্চুরি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...