ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

লিটনরা উপেক্ষিত আইপিএলে, যা বললেন পাপন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩ ০১:৩৬

আইপিএলে লিটন-মুস্তাফিজ। ছবি: ইন্টারনেট আইপিএলে লিটন-মুস্তাফিজ। ছবি: ইন্টারনেট

নট আউট ডেস্কঃ বছর দুয়েক আগে এক টিভি সাক্ষাৎকারে খানিকটা আক্ষেপের সুরেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছিলেন, আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের যথাযথ মূল্যায়ন করা হয় না। আইপিএলে টাইগার তারকা ক্রিকেটাররা উপেক্ষিত থাকার ঘটনা অবশ্য নতুন কিছু নয়। প্রায় এক দশক ধরে আইপিএল মাতানো সাকিবকেও বেশিরভাগ সময় থাকতে হয়েছে সাইড বেঞ্চেই। 

চলমান আইপিএলে বাংলাদেশ থেকে দল পেয়েছিলেন তিন জন। আইপিএলের নিয়মিত মুখ সাকিব-মুস্তাফিজ ছাড়াও প্রথমবার ডাক পেয়েছেন লিটন দাস। জাতীয় দলের ব্যস্ত সূচি থাকায় আইপিএলে সাকিব যোগ না দিলেও যোগ দিয়েছে৷ বাকি দু'জন। যার মধ্যে দিল্লি ক্যাপিটালসে খেলা মুস্তাফিজ প্রথম তিন ম্যাচে সাইড বেঞ্চে থাকার পর একাদশে সুযোগ পেয়েছেন পরের দুই ম্যাচে। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের লিটন দাসের এখনও হয়নি অভিষেকই।

আইপিএলে লিটন-মুস্তাফিজদের দলে সুযোগ না পাওয়া প্রসঙ্গে মুখ খুললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার (১৭ এপ্রিল) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলনে এই বিষয়ে কথা বলেছেন তিনি। পাপন বলেছেন, ‘আসলে আইপিএলের খেলা খুব একটা দেখা হচ্ছে না। আমি দেখি না যে তা না। কেকেআরের খেলা থাকলে আগে দেখি যে স্কোয়াডে কেউ আছে কি না। এবং দিল্লির খেলা থাকলে দেখি স্কোয়াডে যদি দেখি আছে তাহলে একটু দেখি। কারণ এখানে টাইমিংটা হয়ে গেছে তারাবির সাথে সাংঘর্ষিক। তারপরেও আগে দেখি আছে কি না যদি থাকে তাহলে দেখার চেষ্টা করি।'

আইপিএলে লিটন-মুস্তাফিজরা যোগ দেওয়ার আগেই নাজমুল হাসান পাপন বলেছিলেন, একাদশে টাইগার তারকাদের হবে না কোন সুযোগ। আদতে লিটনের ক্ষেত্রে যেন সেটাই সত্যি প্রমাণিত হচ্ছে। একের পর এক হারের পরও, কলকাতার একাদশে উপেক্ষিতই থেকেছেন এই টাইগার তারকা। 

এই প্রসঙ্গে পাপন আরও বলেন, ‘জানে সবাই, ওরাও জানে। এটা অজানা কিছু নেই। এটা যারা গেছে তারাও জানে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...