ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলে কেমন করলেন মুস্তাফিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২৪ ১১:৪৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আইপিএল নিলামে মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ছিল দুই কোটি রূপি। পারফর্ম অনুযায়ী মুস্তাফিজের ভিত্তিমূল্য বেশি হয়েছে বলে মন্তব্য করেছিলেন একজন ভারতীয় ক্রিকেট বিশ্লেষক। দল না পাওয়ার কারণ এই ভিত্তিমূল্য হতে পারে বলেও মন্তব্য করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সেই ভিত্তিমূল্য দিয়েই মুস্তাফিজকে দলে ভেড়ায় চেন্নাই সুপার কিংস। 

মুস্তাফিজকে নির্দিষ্ট পরিকল্পনায় দলে নিয়েছে বলে খোলাসা করেছিল চেন্নাইয়ের কোচ। তার বাস্তবতা মুস্তাফিজ দেখালেন বাইশ গজের ক্রিকেটে। জাতীয় দলের দায়িত্ব পালনের জন্য দেশে ফেরার আগে খেলেছেন ৯ ম্যাচ। যেখানে ৮ ম্যাচেই পেয়েছেন উইকেট। 

মুস্তাফিজ যখন আইপিএল ছাড়লেন তখন তিনি যৌথভাবে পার্পল ক্যাপের মালিক। ওভারপ্রতি ৯.২৬ রান দিয়ে ১৪ উইকেট নেওয়া মুস্তাফিজের সাথে যৌথভাবে রয়েছেন জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল। 

মুস্তাফিজুরের আইপিএল ক্যারিয়ারে এবারের আসর অন্যতম সেরা। কেননা ৭ আসর খেলা মুস্তাফিজুর এবারের চেয়ে বেশি উইকেট পেয়েছিলেন কেবল একবারই। ২০১৬ সালে ১৬ ম্যাচে পেয়েছিলেন ১৭ উইকেট। এবারের আইপিএল শেষ করে আসতে পারলে নিশ্চয়ই নিজেই নিজেকে ছাড়িয়ে যেতেন। 

মুস্তাফিজের আইপিএল যাত্রা শেষ হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল। তবে চেন্নাইয়ের অনুরোধে একদিন ছুটি বাড়িয়েছে বিসিবি। গতকাল শেষ ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ম্যাচটিই চলতি আসরে মুস্তাফিজের শেষ ম্যাচ। শেষ ম্যাচে মেডইন ওভার দিয়ে আলোচনায় এসেছেন এই বাঁহাতি বোলার। 

৪ ওভারে একটি মেইডেনে ২২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মুস্তাফিজ। চেন্নাইয়ের হয়ে একাধিক ওভার বোলিং করা পাঁচ বোলারের মধ্যে ওভারপ্রতি ৬ এর নিচে রান দেন কেবল তিনিই। ১৪টি ডট বল খেলালেও বাংলাদেশের বাঁহাতি এই পেসার ওয়াইড দেন ৫টি।

চলতি আইপিএল সাজানো হয়েছে ব্যাটারদের জন্যই। এমন মৌসুমে মুস্তাফিজুর খুব একটা খারাপ করেছে বলার সুযোগ নেই। যেদিন বল হাতে কিপ্টে বোলিং করেছেন সেদিন যেমন আলোচনা হয়েছে, মুস্তাফিজ অন ফায়ার, তেমনি খারাপ করার দিনে বলা হয়েছে, মুস্তা ইজ নেভার কামিং ব্যাক। সবমিলিয়ে বলা যায় আগামী আসরেও চেন্নাইয়ের মূল অস্ত্র হিসেবেই দেখা যেতে পারে বাংলাদেশের ফিজকে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...