ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২ ০৭:৪২

মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। ফাইল ছবি মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরের জন্য নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে বিসিসিআই। যেখানে দেশী-বিদেশী মোট ৪০৫ ক্রিকেটার জায়গা পেয়েছেন এই মিনি নিলামের অ্যাকশন। যার মধ্যে সাকিব আল হাসানসহ বাংলাদেশ থেকে মোট ৪ ক্রিকেটারের ঠাঁই হয়েছে চূড়ান্ত অ্যাকশনে।

আইপিএলের পরবর্তী আসরের জন্য দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রিকেটারের নামও। যাচাই বাচাই ও ফ্র‍্যাঞ্চাইজিদের আগ্রহের উপর ভিত্তি করেই চূড়ান্ত অ্যাকশনের জন্য মনোনীত হয়েছেন এই ৪০৫ ক্রিকেটার। যাদের আগামী ২৩ অক্টোবর হবে ভাগ্য নির্ধারণ। 

প্রাথমিক পর্যায়ে আইপিএল নিলামের জন্য বাংলাদেশ থেকে নাম দিয়েছিল সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ। এই ছয় জন থেকে চূড়ান্ত তালিকায় বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম এবং স্পিনার নাসুম আহমেদ।

আইপিএলের জন্য সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। এরমধ্যে ভিত্তিমূল দেড় কোটি রুপির ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন আইপিএলের নিয়মিত মুখ সাকিব আল হাসান। বাকি তিনজনের ভিত্তিমূল ধরা হয়েছে ৫০ লাখ রুপি করে। অন্যদিকে আগেই মুস্তাফিজুর রহমানকে রিটেইন করছে তার পুরনো ফ্র‍্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...