ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

লতাকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২৩ ০৫:২২

লতা মন্ডল। ফাইল ছবি লতা মন্ডল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী মাসে হংকংয়ে অনুষ্ঠিত হতে যাওয়া মেয়েদের এসিসি ইমার্জিং এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে অধিনায়কের দায়িত্ব পড়েছে অভিজ্ঞ লতা মন্ডলের কাঁধে। এছাড়া দলে তরুণীদের পাশাপাশি রাখা হয়েছে একঝাঁক অভিজ্ঞ ক্রিকেটারকে।

টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশ দল আগামী ১০ জুন হংকংয়ের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ দল। আগামী ১০ থেকে ২২ জুন অনুষ্ঠিত হবে ৮ দলের ১৫ ম্যাচের এই ইমার্জিং এশিয়া কাপ৷ অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারদের নিয়ে ইমার্জিং এশিয়া কাপ আয়োজন করা হলেও, ২৩ এর বেশি বয়সী দু'জন খেলানোর নিয়ম রয়েছে। সেই হিসেবেই অধিনায়ক লতা মন্ডল আর নাহিদা আক্তার সুযোগ পেয়েছেন দলে।

অবশ্য বাকিদের মধ্যে একাধিক ক্রিকেটারই খেলেছেন জাতীয় দলের হয়ে। যার মধ্যে রয়েছেন মারুফা-মুর্শিদা, সোবহানা মোস্তারির মতো ক্রিকেটাররা। এছাড়া প্রথমবারের মতো জায়গা পেয়েছেন সাথি রানী। 

এশিয়া কাপে বাংলাদেশ রয়েছে 'বি' গ্রুপে। যেখানে প্রতিপক্ষ হিসেবে লতা-নাহিদারা পাচ্ছে মালেয়েশিয়া, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতকে। আগামী ১২ জুন বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ মালেয়েশিয়া, ১৪ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ও ১৬ জুন প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত।

বাংলাদেশ ইমার্জিং দল: লতা মন্ডল (অধিনায়ক), সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার মেঘলা, দিশা বিশ্বাস, রাবেয়া, স্বর্ণা আক্তার, রুবাইয়া আক্তার ঝিঝিক, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথি রানী।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...