ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাইল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২ ২২:৩৭

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফাইল ছবি বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে চলমান এশিয়া কাপে শুরু থেকেই হতশ্রী পারফর্ম উপহার দিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। হেরেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারতের কাছেও। শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচেও টাইগ্রেসরা ৪১ রানের টার্গেট তাড়া করতে ব্যর্থ হয়েছিল৷

তবুও শেষ চারের সমীকরণ বাংলাদেশের জন্য ছিল সহজই৷ সেক্ষেত্রে অপেক্ষাকৃত কম শক্তির আরব আমিরাতকে কেবল হারালেই চলত এদিন। তবে ভাগ্য বিধাতা হয়তোবা চায়নি সেমিফাইনাল খেলুক ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তাই ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

এশিয়া কাপের সেমিফাইনালে উঠতে হলে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আজ জিততেই হতো বাংলাদেশকে। কিন্তু বেরসিক বৃষ্টিতে ম্যাচ তো দূরেই থাকুক, টসই মাঠে গড়ায়নি। ফলে আরব আমিরাতে বিপক্ষে না খেলেই এশিয়া কাপ থেকে বিদায় নিতে হলো নিগার সুলতানা জ্যোতির দলকে। 

ছয় ম্যাচ খেলে দুটি জয় ও তিনটি হারে ৫ পয়েন্ট নিয়ে এশিয়া কাপের এবারের আসর শেষ করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা৷ বাংলাদেশের বিদায়ে অবশ্য ইতিহাস রচনা করেছে থাই মেয়েরা৷ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কার পর সেমি-ফাইনাল নিশ্চিত করলো তারা। এর আগে ৩ বার এশিয়া কাপ খেললেও কখনো সেমিতে খেলা হয়নি থাই মেয়েদের। এবার তাই ইতিহাস গড়ে সেমিফাইনালে উঠল তারা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...