ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে ১ রানে হারিয়ে ফাইনালে শ্রীলংকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২ ০৩:৫৭

শ্রীলংকা ক্রিকেট দল। ছবি সংগৃহীত শ্রীলংকা ক্রিকেট দল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ নারী এশিয়া কাপের চলতি আসরে পাকিস্তানকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে শ্রীলংকা। বৃহস্পতিবার সেমিফাইনালে পাকিস্তানকে এক রানে হারিয়েছে দলটি। 

 

শ্রীলংকাকে হারাতে শেষ বলে পাকিস্তানের প্রয়োজন ছিল ৩ রান। স্ট্রাইক প্রান্তে থাকা ব্যাটার নিডা দার বল হাওয়ায় তুললেও ক্যাচ ধরতে ব্যর্থ হয়েছেন লঙ্কান ফিল্ডার। যদিও কাজের কাজ হয়নি। দুই রান নিতে গিয়ে পাক ব্যাটার হয়েছেন রান আউট। 


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২২ রানের পুঁজি পায় লঙ্কান মেয়েরা। সর্বোচ্চ ৩৫ রান করেন মাদাভি। ১২৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ১২১ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। শুরুটা ভালো করেছিল পাকিস্তান। ৩১ রানের উদ্বোধনী জুটি এনে দিয়েছিলেন মুনিবা আলী ও সিধরা আমিন।

 

দুজনই সাজঘরে ফিরে গেলে দলের হয়ে হাল ধরেন অধিনায়ক বিসমাহ মারুফ। সুগান্ধিকা কুমারীর বলে আউট হওয়ার আগে ৪১ বলে ৪২ রান করেন তিনি। এর পরই শুরু হয় রোমাঞ্চ। শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ৯ রান। কিন্তু ৭ রানের বেশি করতে পারেনি তারা। এতে হেরে যায় ১ রানে।

এর আগে প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানের সংগ্রহ পায় তারা। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ৭৪ রানে থামে থাইল্যান্ডের ইনিংস। আগামী ১৫ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...