ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ অক্টোবর ২০২২ ২০:২৪

আম্পায়ার মা, খেলোয়াড় মেয়ে। ছবি সংগৃহীত আম্পায়ার মা, খেলোয়াড় মেয়ে। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার দায়িত্বে শুধু নারীরাই। এছাড়াও একদিকে মা থাকছেন ম্যাচ পরিচালনার দায়িত্বে, অপরদিকে মেয়ে খেলবে দলের প্রতিনিধি হিসেবে। আন্তর্জাতিক ক্রিকেটে যা প্রথম। 

 

এশিয়া কাপে আম্পায়ার হিসেবে রয়েছেন পাকিস্তানের সলিমা ইমতিয়াজ। অপরদিকে মেয়ে কাইনাত ইমতিয়াজ পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ সদস্যদের একজন। এর আগে নিজ দেশের ঘরোয়া টূর্ণামেন্টে সলিমা আম্পায়ারিং করেন এবং মেয়ে কাইনাত খেলেছিলেন। 

 

অষ্টম আসর শুরুর দিনে সলিমা দায়িত্ব পালন করেছেন ভারত-শ্রীলংকা ম্যাচে। এ নিয়ে নিজের টুইটার পোস্টে উচ্ছ্বাস প্রকাশ করে মেয়ে কাইনাত ইমতিয়াজ লিখেন, ‘আমার মা আম্পায়ার হিসেবে এবারের এশিয়া কাপ পরিচালনা করছেন। মায়ের এই অর্জনে আমি কতটা গর্বিত তা বলে বোঝানো সম্ভব নয়। আম্পায়ার হিসেবে পাকিস্তানের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখে আসছেন তিনি। তার স্বপ্নপূরণ হলো আজ। আমি ভীষণ রোমাঞ্চিত।’

 

সলিমার ইচ্ছে ছিল ক্রিকেটার হওয়ার। তবে সেই স্বপ্ন পূরণ না হওয়ায় বেঁছে নিয়েছে আম্পায়ারিং। নিজের স্বপ্ন প্রসঙ্গে তিনি বলেছিলেন, একদিন আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করতে চান তিনি। কোনো না কোনোভাবে দেশের প্রতিনিধিত্ব করতে চান।

ওই বক্তব্যের প্রায় তিন বছরের মাথায় স্বপ্নপূরণ হয় সলিমা ইমতিয়াজের। এশিয়া কাপের প্রথম দিনে গতকাল ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে আন্তর্জাতিক আম্পায়ারিং অভিষেক হয়ে যায় তার।

নিজের মেয়ে প্রসঙ্গে তিনি বলেন, ‘কাইনাত আমার স্বপ্নপূরণ করেছে। আমার ছোটবেলার স্বপ্ন ছিল পাকিস্তানকে প্রতিনিধিত্ব করা। কাইনাত শুধু ভালো মেয়ে না, ভালো ক্রিকেটারও।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...